শ্যামনগরে ১১ লাখ টাকার গলদা চিংড়ির রেণু উদ্ধার


98 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে ১১ লাখ টাকার গলদা চিংড়ির রেণু উদ্ধার
মে ২৪, ২০২২ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সাতক্ষীরার শ্যামনগরে ১১ লাখ টাকা মূল্যের ৩০ পলি গলদা চিংড়ির রেণু উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকালে শ্যামনগর উপজেলার সোরা গ্রাম থেকে এসব রেণু উদ্ধার করা হয়। সোমবার রাতে সীমান্ত পথে অবৈধভাবে ভারত থেকে নিয়ে আসা ভারতীয় পণ্যের চালান পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে উত্তর কৈখালী বিজিবি সদস্যরা । দুপুরের দিকে জব্দ করা রেণু বসন্তপুর কাষ্টমসে জমা দেয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায় ,সোরা এলাকায় রাস্তার পাশে পরিত্যক্ত অবস্থায় গলার রেণু পড়ে থাকার খবরে ভোর ৬টার দিকে বিজিবি সদস্যরা সেখানে পৌঁছে ৫ বস্তায় মোড়ানো প্রায় ৬ লাখ পরিমাণ গলদার রেণু উদ্ধার করে। তবে প্রায় একই সময়ে সেখানে পার্শ্ববর্তী রায়নগর নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা পৌঁছে পরিত্যক্ত ভারতীয় পণ্যের ছবি নেয়ার চেষ্টা করলে দু’পক্ষ বাদানুবাদে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে বিজিবি এফএস ইসমাইল হোসেন পুলিশ কর্মকর্তা তারক বিশ্বাসের মুঠোফোন ছিনিয়ে নিলে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

বিজিবি সুত্র জানিয়েছে , ৩০ পলিতে রক্ষিত রেণুর বাজার মুল্য ১১ লাখ ২৫ হাজার টাকা। বেলা এগারটার দিকে জব্দ করা ভারতীয় পণ্য আটকের ঘটনায় মামলা রুজুর পর তা কাষ্টমসে জমা দেয়া হয়েছে।

বাক-বতিন্ডার সত্যতা নিশ্চিত করে রায়নগর নৌ- পুলিশ ফাঁড়ির ইনচার্জ তারক বিশ্বাস জানান, রেনুভর্তি বস্তার ছবি তুলতে গেলে তার ফোন ছিনিয়ে নেন ইসমাইল হোসেন। পরিচয়পত্র দেখানোর পরও তাকে এক পর্যায়ে ডাকাত বলে অপর বিজিবি সদস্যদের কাছে পরিচয় করিয়ে দেয়ার চেষ্টা করা হয়।

তবে বিজিবি এফএস হিসেবে দায়িত্ব পালনরত ইসমাইল হোসেন জানান, নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জের সাথে কোন দুর্ব্যবহার করা হয়নি। তার বিরুদ্ধে যা বলা হচ্ছে সব ভিত্তিহীন।

#