শ্যামনগর উপজেলা পরিষদেরর ২ কোটি ৭১ লাখ টাকার উম্মুক্ত বাজেট ঘোষনা


398 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগর উপজেলা পরিষদেরর ২ কোটি ৭১ লাখ টাকার উম্মুক্ত বাজেট ঘোষনা
মে ২৯, ২০১৬ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

এস কে সিরাজ,শ্যামনগর :
সাতক্ষীরার সর্ব দক্ষিনে সুন্দরবনের উপকন্ঠে দৃশ্যমান ও ঐতিহ্য খ্যাত শ্যামনগর উপজেলা পরিষদের পক্ষ থেকে আজ রোববার সকালে ২০১৬-১৭ অর্থ বছরের   ২কোটি ৭০লক্ষ ৯২হাজার    উম্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। গত বছরের আয়, ব্যায়ের হিসাবসহ যাবতীয় তথ্য প্রদান করা হয়েছে এ বাজেটে। এ দিকে আগামী বছরে কি ধরনের কাজ হবে বা পরিষদ পরিচালনার ক্ষেত্রে সুস্পষ্ট পরিকল্পনার তথ্যও প্রদান করা হয়েছে। এ বছরে ঘটা করে বাজেট প্রোগ্রামটি সকলের কাছে জবাব দিহীতার দিক থেকে সুনাম কুড়িয়েছে উপজেলা পরিষদ। তবে এ বাজেটটি যদি প্রকাশ্যে জনসম্মুখে প্রশ্ন উত্তর পর্বের মাধ্যমে করা হতো তাহলে সাধারণ এলাকার উন্নয়নমূলক আরো পরামর্শ দিতে পারতেন বলে মনে করেন সচেতন মহল। ইউনিয়ন পরিষদ গুলোতে অবশ্যই এ রকম হয়ে থাকে।

শ্যামনগর উপজেলা পরিষদ হল রুমে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এস এম মহসিন উল মুলক এর সভাপতিত্বে সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার মহোদয়, এ বাজেট অনুষ্টানে প্রধান অতিথি  হিসাবে উপস্থিত ছিলেন। তিনি এ সময় বাজেটের উপর তথ্যভিত্তিক পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ  মোঃ মনজুর আলম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান পারভীন ঝরনা, সহকারী কমিশনার ( ভুমি) মোঃ আহসান উল্লাহ শরিফী, শ্যামনগর চেয়ারম্যান  সমিতির সভাপতি এ্যাডঃ জহুরুল হায়দার বাবু, প্রেসক্লাবের সভাপতি- জি এম আকবর কবীর সহ ইউনিয়ন পরিষদের সকল চেয়ারম্যানগন, সরকারী কর্মকর্তাবৃন্দ ও শুশীল সমাজের সচেতন নাগরিকবৃন্দ।

এ বছরের বাজেট ঘোষনা অনুষ্টানটি ছিল একটু ব্যতিক্রম। উপজেলা পরিষদের ২০১৬-১৭ অর্থ বছরের বাজেটে নতুন কিছু ঘোষনার পাশাপাশি সদ্য নির্বাচিত ইউপি চেয়ারম্যানদের উৎসুক উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।