শ্যামনগর নওয়াবেকীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত


712 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগর নওয়াবেকীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মার্চ ২৬, ২০১৭ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

মোঃ আশিকুর রহমান ::
২৬ শে মার্চ মুক্তির প্রতিজ্ঞায় উদ্দীপ্ত হওয়ার ইতিহাস,২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ৷ লাখো শহিদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে এই স্বাধীনতা, এই দিনে জাতি স্মরণ করছে বীর শহিদদের৷ ৪৭ তম মহান স্বাধীনতা দিবস আজ চলছে সারা বাংলাদেশের নতুন প্রজন্মের কাছে তুলে ধরা উদ্দীপ্ত উদ্দিপনা সৃষ্টি করা যাহা হাজার বছর বেছে থাকে আমাদের এই স্বাধীনতা। উপরিক্ত পতিপাদ্য বিষয় সামনে রেখে আজ নওয়াবেকী ১০ নং আটুলিয়া ইউনিয়ন পরিষদ শহীদ মিনার চত্তরে ভোরবেলা থেকে সুরু করে সকাল ১০ টা পর্যন্ত হাজার হাজার জনসাধারনের সমন্বয়ে পালিত  হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও মত বিনিময় সভা।

বিভিন্ন বিদ্যালয়-প্রতিষ্ঠান থেকে আসা আপামর জনসাধারণের সমন্বয়ে ২৬ শে মার্চ উপলক্ষে সহীদদের প্রতি পুষ্পক-স্থাপক করে। এসময় যেসমস্ত বিদ্যালয় ও প্রতিষ্ঠান র‍্যালী নিয়ে আসে- নওয়াবেকী মহাবিদ্যালয়, নওয়াবেকী মাধ্যমিক বিদ্যালয়ে, বিড়ালাক্ষী কাদরিয়া সিনিয়র মাদ্রাসা,  বিড়ালাক্ষী মহিলা দাখিল মাদ্রাসা, নওয়াবেকী ৪২ নং নওয়াবেকী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে, ছফিরুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, সুন্দরবন কিন্ডারগার্টেন (কেজিস্কুল), ১০ নং আটুলিয়া ইউনিয়ন পরিষদ, ১০ নং আটুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগ- ছাত্রলীগ- শ্রমিকলীগ ও সকল অঙ্গ-সংগঠন, নওয়াবেকী গনমুখী ফাউন্ডেশন, নওয়াবেকী মিতালী সংঘ, নওয়াবেকী বাজার সকল ব্যাবসায়ী বৃন্দ- প্রমুখ। এসময় সকল বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও সকল প্রতিষ্ঠান এর করর্মিরা বিশাল বিশাল র‍্যালী নিয়ে নওয়াবেকী বাজার প্রদক্ষিণ শেষে ১০ নং আটুলিয়া ইউনিয়ন পরিষদ চত্তরে এসে শেষ করে।

উক্ত মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে উপস্থিত ছিলেন ১০ নং আটুলিয়া ইউপি চেয়ারম্যান মোঃ আবু সালেহ বাবু, আরও উপস্থিত ছিলো ইউপি সদস্য/সদস্যা, ইউপি সচিব, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি; গাজী কামরুল ইসলাম, (এনজিএফ) এর নির্বাহী পরিচালক- লুৎফর রহমান, সাংবাদিক মোঃ আশিকুর রহমান এবং আটুলিয়া আওয়ামীলীগের বিভিন্ন শাখার নেতা ও কর্মি বৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ শিক্ষক/শিক্ষিকা বৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান ও কর্মচারী বৃন্দ,

এ সমায় হাজার-হাজার মানুষ সুষ্ঠ পরিবেশে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করে ও শহীদ দের প্রতি শ্রদ্ধ ঙ্গাপন করে।