শ্যামনগর সংবাদ ॥ দুইদিন ব্যাপী প্রতিবন্ধিদের থেরাপি সেবার উদ্বোধন


470 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগর সংবাদ ॥ দুইদিন ব্যাপী প্রতিবন্ধিদের থেরাপি সেবার উদ্বোধন
জানুয়ারি ২৮, ২০১৬ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

Shyamnagar copy

মারুফ হোসেন, শ্যামনগর :
বৃহস্পতিবার সাতক্ষীরার শ্যামনগর উপজেলা প্রশাসন ও সমাজসেবা অফিসের আয়োজনে প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্রের ব্যবস্থাপনায় উপজেলা পরিষদ চত্ত্বরে দুইদিন ব্যাপী প্রতিবন্ধিদের ভ্রাম্যমান মোবাইল থেরাপি কার্যক্রমের উদ্বোধন করা হয়।

শ্যামনগর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার ভূমি মোঃ আহসান উল্লাহ শরীফির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য সহ কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য এস, এম জগলুল হায়দার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান এস, এম, মহাসিন উল মুলক, মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান পারভীন ঝর্ণা, জেলা প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা তুলসি কুমার পাল, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ শহিদুর রহমান, শ্যামনগর উপজেলা প্রেস ক্লাব সভাপতি আকবর কবির, কনসালটেন্ট ফিজিও থেরাপি বাপ্পি সুব্রত কবি শেখর, প্রতিবন্ধি উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক মুক্তিযোদ্ধা আবুল হোসেন, সি ডি এফ এর নির্বাহী পরিচালক রিয়াজুল ইসলাম প্রমুখ।
##
শ্যামনগরে আওয়ামী তরুণলীগের ২টি ইউনিয়নের কমিটি বিলুপ্ত

শ্যামনগর প্রতিনিধি :
বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় শ্যামনগর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী তরুণ লীগের তাৎক্ষনিক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

বর্ধিত সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী তরুণলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মেজবাবুল হক মেজবা, উপজেলা তরুণ লীগের সভাপতি আব্দুল্যাহ আল আমুন, সাধারণ সম্পাদক মেহেদী হাসান মারুফ, দপ্তর সম্পাদক দেবাশিষ মালো, প্রচার সম্পাদক আলমগীর হোসেন সহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী তরুণ লীগের সভাপতি, সম্পাদক, যুগ্ম আহবায়ক উপস্থিত ছিলেন। আলোচনা সভায় আওয়ামী তরুণলীগের ১নং ভুরুলিয়া ইউনিয়ন শাখা ও ২নং নুরনগর ইউনিয়ন শাখার কোন প্রকার সাংগঠিক কার্যক্রম না থাকায় কমিটি দুইটি বিলুপ্তি ঘোষনা করা হয় এবং অল্প কয়েকদিনের মধ্যেই সাংগঠনিক কার্যক্রম বৃদ্ধির জন্য নুতন কমিটির ঘোষনা করা হবেন।
##

শ্যামনগর আইন শৃঙ্খলা কমিটির সভায় সাংবাদিক কন্যা হত্যা নিয়ে তোলপাড়

শ্যামনগর প্রতিনিধি :
শ্যামনগর উপজেলা সদরের বাদঘাটা গ্রামে সাংবাদিক কন্যা সুপ্রিয়া হত্যার ৯দিন পেরিয়ে গেলেও পুলিশ কাউকে গ্রেফতার করতে সক্ষম হয়নি।
এঘটনায় পুলিশের ভুমিকা নিয়ে প্রশ্নবৃদ্ধ হয়েছে। বৃহস্পিতিবার শ্যামনগর উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় ব্যাপক আলোচনা হয়।
এ হত্যা কান্ডকে অপমৃত্যু বলে একটি মহল অপপ্রচার চালিয়ে পুলিশকে ম্যানেজ করছে বলে অভিযোগ তুলেছে নিহতের পরিবার।
এদিকে ঘাতকদের হুমকির মুখে সাংবাদিক অরবিন্দ মৃধার পরিবার ঘর ছেড়েছেন। হত্যার ৯দিন পেরিয়ে গেলেও ঘাতকদের গ্রেফতারের নেই কোন পুলিশি তৎপরতা। শুধু তাইনয় ঘটনার পর থেকে সন্দেহ ভাজন যারা গ্রেফতার আতংকে এলাকা ছেড়েছিল তারা একে একে এলাকায় ফিরে এসেছে। ঐ সব সন্দেহ ভাজনরা এলাকায় ফিরে এসে ক্ষ্যান্ত হয়নি তারা রীতিমত হুমকি দিয়ে চলেছে। এ ঘটনায় গত ২৬ জানুয়ারী থানায় জিডিও হয়েছে।

সভায় উপজেলা প্রেসক্লাব প্রতিনিধি শেখ আফজালুর রহমান বিষয়টি উত্থাপন করেন এবং অবিলম্বে ঘাতকদের সনাক্ত করে গ্রেফতারের দাবী জানান হয়। উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ আহসান উল্লাহ শরিফীর সভাপতিত্বে সভায় থানা পুলিশ প্রতিনিধি, ৩৪ বিজিবি প্রতিনিধি, কোষ্টগার্ড প্রতিনিধি, ইউনিয়ন চেয়ারম্যান বৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন। তারা সকলেই প্রকৃত হত্যাকারীকে সনাক্ত করে আইনের আওতায় আনার জন্য উপস্থিত থানা পুলিশের কর্মকর্তাকে অনুরোধ জানান।