শ্যামনগর সংবাদ ॥ দূর্নীতি প্রতিরোধ দিবস পালিত


430 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগর সংবাদ ॥ দূর্নীতি প্রতিরোধ দিবস পালিত
ডিসেম্বর ৯, ২০১৫ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

মেহেদী হাসান মারুফ, শ্যামনগর :
“নতুন স্বপ্ন নতুন দিন দূর্নীতি কে বিদায় দিন এই শ্লোগানকে সামানে রেখে শ্যামনগর উপজেরা দূর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে বুধবার শ্যামনগর উপজেলা প্রেসক্লাব চপ্তরে মানব বন্ধন, আলোচনা সভা ও শপথ পাঠ করানো হয়।

মানব বন্ধন চলাকালীন বক্তব্য রাখেন প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য সাতক্ষীরা ৪ এস,এম জগলুল হায়দার,সভাপতিত্ব করেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মোঃ মনজুর আলম, আরো বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দেবী রঞ্জন মন্ডল, সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মজিদ, সহ- অধ্যাপক মানবেন্দ্র দেব নাথ, সাংবাদিক ও শিক্ষক রণজিৎ বর্মন অনুষ্ঠান পরিচালনা করেন শ্যামনগর সরকারী মহসী কলেজের প্রভাষক আব্দুল্যাহ আল-ফারুক।
##
শ্যামনগরের ৪৪ বছরপর নব নির্মিত বধ্যভূমি পরিদর্শন
করলেন এস,এম জগলুর হায়দার এম,পি

শ্যামনগর প্রতিনিধি :
বুধবার বিকাল ৪.৩০ মিনিটে শ্যামনগরে ৪৪ বছর পর উপজেলার কাতখালী নির্মিতব্য বধ্যভূমির স্মৃতির ফলক পরিদর্শন করলেন সাতক্ষীরা ৪ আসানের এম,পি এস,এম জগলুল হায়দার ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্যামনগর ইউএন ও আবু সায়েদ মোঃ মনজুর আলম,অধ্যক্ষ আশেক-ই-এলাহী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাফর রানা, মুক্তিযোদ্ধা কমান্ডার দেবীরঞ্জন মন্ডল, সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মজিদ মুক্তি যোদ্ধা মাষ্টার নজরুল ইসলাম সহ মুক্তিযোদ্ধা বৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় মুক্তিযোদ্ধা কমান্ডার বলেন দীর্ঘ ৪৪ বছর দেশ স্বাধীন হলেও যে স্থানে শত শত বাঙালীকে চোক বেঁধে গুলি করে হত্যা কর হয়েছিল সেই স্থান টিতে কোন প্রকার চিহ্নমাত্র ছিল না।

বর্তমান সংসদ সদস্য এস,এম জগলুল হায়দার নিজ উদ্যোগে শ্যামনগরের ঐতিহাসিক ৭১এর স্মৃতি বিজড়ীত এই স্থানে যে বধ্যভূমি ছিল তার স্মৃতি স্থম্ভ নির্মাণ করছে তার জন্য আমরা সকল মুক্তিযোদ্ধা কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।
##

সুন্দরবনে গোলপাতা আহরণের স্পট চিহ্নিত
শ্যামনগর প্রতিনিধি :
সাতক্ষীরা রেঞ্জ পশ্চিম সুন্দরবনে ২০১৫-১৬ অর্থ বছরে গোলপাতা আহরণের প্লট চিহ্নিত করনের কাজ শেষ হয়েছে। বুধবার বুড়িগোয়ালিনী বন অফিসের তত্ত্বাবধানে জরিপের কাজ শেষ হয়। প্রতিবারের ন্যয় এবারো সাতক্ষীরা রেঞ্জে একটি কুপের আওতায় গোলপাতা আহরণ করা হবে। কি পরিমান গোলপাতা আহরণ করা হবে তা নিদ্ধারনের ১১ টি কম্পার্টমেন্টের আওতায় ইতি মধ্যে ২২ টি প্লট চিহ্নিত করা হয়েছে। তন্মধ্যে হরিখালী বারানির দক্ষিণ ও উত্তর পাড়, কোবরাখালী খালের দক্ষিণ ও উত্তর পাড়, আঠারো বেকি খালের বাম ও ডান পাশ, কাচিকাটা খালের ডান ও বাম পাশ, পায়রা টুলি খালের পূর্ব পাশ এবং ডিঙি মারী খালের তিন খালের মুখ উল্লেখ যোগ্য। উল্লেখ্য আগামী বছরের শুরুতেই গোলপাতা আহরণ শুরু হবে।
##

শ্যামনগরে বেগম রোকেয়া দিবস পালিত
শ্যামনগর প্রতিনিধি :
“কন্যাগুলিকে সুশিক্ষিত করিয়া কর্মক্ষেত্রে ছাড়িয়া দাও,নিজের অন্ন বস্ত্র উপার্যন কর” এ প্রতিপাদ্যের আলোকে ল বুধবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বেগম রোকেয়া দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাতীয় মহিলা সংস্থার শ্যামনগর উপজেলা শাখার চেয়ারম্যান অধ্যাপিকা শাহানা হামিদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মোঃ মনজুর আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভার) মহাসীন উল মুলক ও মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম। শ্যামনগর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার সহযোগীতায় অনুষ্ঠানে ৫ জন জয়িতাকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
##

শ্যামনগরে হত দরিদ্র মহিলাদের মধ্যে ছাগল বিতরণ
শ্যামনগর প্রতিনিধি :
বুধবার শ্যামনগর উপজেলায় পিএ সিপির আয়োজনে প্রগতির কার্য্যালয়ে বি,এন এফ এর সহায়তায় উপজেলার গোপালপুর গ্রামের হত দরিদ্র ৩৩টি মহিলাদের মধ্যে আয় বর্ধক কর্মসূচির অংশ হিসাবে ৩৩ টি বকরী ছাগল বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ সন্জয় বিশ্বাস। সভাপতিত্ব করেন অধ্যক্ষ আশেক-ই-এলাহী। বক্তব্য রাখেন পি,এ,সি,পি সমন্বয়কারী শাহজান সিরাজ,প্রগতির সমন্বয়কারী শেখ রফিকুল ইসলাম, রণজিৎ বর্মন প্রমুখ।