শ্যামনগর সংবাদ ॥ সুন্দরবন ডিজিটাল ব্যানার উদ্ধোধন


533 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগর সংবাদ ॥ সুন্দরবন ডিজিটাল ব্যানার উদ্ধোধন
ডিসেম্বর ২, ২০১৫ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

মেহেদী হাসান মারুফ, শ্যামনগর :
শ্যামনগর উপজেলার সদরে বিসমিল্লাহ্ সুপার মার্কেটে বিকাল ৫ টায় সুন্দরবন ডিজিটাল ব্যানার উদ্ধোধন হয়।  প্রতিষ্ঠানটি উদ্ধোধন করেন সাতক্ষীরা ৪ আসানের সংসদ সদস্য এস,এম জগলুল হায়দার এসময় উপস্থিত ছিলেন সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জি,এম আকবর কবীর, গণমাধ্যম কর্মি স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রধান অ,িতথি বলেন ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনা যে ভাবে কাজ করে যাচ্ছেন তারই ধারাবাহিকতায় ডিজিটাল কালার প্রিন্টের এই ম্যাসিন এনে একটি মডেল উপজেলা হিসাবে সাতক্ষীরার ভিতরে নাম করবে।
##

সুন্দরবনে দুই সহোদর সহ তিন জেলে অপহৃত
মুক্তিপণ দিয়ে ফিরে এলো এক জেলে
শ্যামনগর প্রতিনিধি :

সুন্দরবনে মাছ ধরার সময় মুক্তিপনের দাবীতে বনদস্যু জোনাব বাহিনী দুই জেলেকে অপহরণ করেছে । বুধবার দুপুর ২ টার দিকে সুন্দরবনে মাথা ভাঙ্গা নদীতে মাছ ধরার সময় জেলেদের অপহরণ করে। অপহৃত জেলেরা হলেন পার্শ্বেখালী গ্রামের মোমিন সরদারের ছেলে খোকন সরদার (২৪) ও তার ভাই আজগর সরদার (২৬) এবং টেংরাখালী গ্রামের সৈয়দ গাজীর ছেলে রহমান (২৫)। অপহৃত জেলেদের বরাত দিয়ে হাজী আব্দুর রহমান জানায়, কৈখালী বন অফিস হইতে অনুমতি নিয়ে মাথা ভাঙ্গা নদীতে মাছ ধরার  সময় জনাব বাহিনী দুই সহোদর সহ তিন জেলেকে ৯০ হাজার টাকা মুক্তিপনের দাবীতে অপহরন করেন। সাত দিনের ভিতরে টাকা পরিশোধ না করলে জেলেদের হত্যার হুমকী দিচ্ছে। অপরদিকে ৪০ হাজার টাকা মুক্তিপণ পরিশোধ করে আলিম বাহিনীর কবল থেকে ফিরে এসেছে আজিবর রহমান (২৫)। সেও পার্শ্বেখালী গ্রামের মাওলা বক্স গাজীর ছেলে। গতকাল বুধবার ভোর ৫ টার দিকে সে বাড়ীতে ফিরে আসে।  সাতক্ষীরা সহকারী রেঞ্জ কর্মকর্তা শোয়েব খান বলেন, জেলে অপহরনের বিষয়ে কেউ অভিযোগ করেনি।
##

শ্যামনগরের গাবুরায় বিশ্ব শিশু ও শিশু অধিকার দিবস পালিত
শ্যামনগর প্রতিনিধি :
শ্যামনগরের গাবুরা ইউনিয়নে বিশ্ব শিশু ও শিশু অধিকার দিবস পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার পার্শ্বেমারী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠানের উদ্বোধন করেন গাবুরা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাসুদুল আলম। সকাল ১০ টায় বর্ণাঢ্য র‌্যালী বিভিন্ন স্থান ঘুরে স্কুল চত্বরে এক আলোচনা সভায় মিলিত হন। প্রধান শিক্ষক দেবব্রতের সভাপতিত্বে অনুষ্ঠানে। বিশেষ অতিথি ছিলেন রুপান্তরের উপজেলা ম্যানেজার শেখ হুমায়ুন কবীর ও ইউনিসেফের প্রতিনিধি আসাদ। আলোচনায় বিশ্ব শিশু ও শিশু অধিকার দিবস নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। এ সময় সকল ইউপি সদস্য,স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও স্কুলের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
##

শ্যামনগরে মুন্সীগঞ্জ ইউনিয়ন
স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন
শ্যামনগর প্রতিনিধি :
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ, মুন্সীগঞ্জ ইউনিয়ন শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সভাপতিত্ব করেন ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক গাজী মিজানুর রহমান। প্রধান অতিথি শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস,এম, আতাউল হক দোলন বিশেষ অতিথি জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক স.ম. আব্দুস সাত্তার, জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি সুশান্ত বিশ্বাস বাবুলাল, শ্যামনগর উপ: যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক কুমুদ রঞ্জন গায়েন, সাবেক ছাত্রলীগের সভাপতি শেখ নুরুজ্জামান টুটুল, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাগর কুমার মন্ডল, উদ্বোধক শ্যামনগর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এস,এম খলিলুর রহমান বাবু। প্রধান বক্তা শ্যামনগর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোঃ সাঈদ উজ জামান সাঈদ। বক্তব্য রাখেন মুজিবুর রহমান মুজিব,শাহিনুর রহমান, ছোটন প্রমুখ নেতৃবৃন্দ। সম্মেলন শেষে প্রতক্ষ্য ভোটের মাধ্যমে গাজী মিজানুর রহমান সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন হরিদাস হালদার, নুরুজ্জামান ও আল কাইয়ুম বাচ্চু এবং আলমগীর হোসেন সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।