শ্যামনরের পদ্মপুকুরে আম্পানে ক্ষতিগ্রস্ত ১৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ


134 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনরের পদ্মপুকুরে আম্পানে ক্ষতিগ্রস্ত ১৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
আগস্ট ২৮, ২০২০ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের ১৫০ পরিবারের মাঝে বুয়েট প্রাক্তন ছাত্র সমিতি BUET alumni ও বুয়েট শিক্ষক সমিতির যৌথ আয়োজনে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার (২৮ আগষ্ট) পদ্মপুকুর ইউনিয়নের পাখিমারা খেয়াঘাটে ক্ষতিগ্রস্তদের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর দেবহাটার কার্যসহকারি আব্দুস সালাম এর সহযোগিতায় সাতক্ষীরা শহর থেকে প্রায় ৮৫ কিলোমিটার দূরে উপদ্রুত এলাকায় পৌছে দেয়া এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন পদ্মপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আতাউর রহামান। খাদ্য সামগ্রীর প্যাকেজে রয়েছে চাউল, আলু, আটা, মুসুর ডাল ও সয়াবিন তেল।

গত ২০মে রাতে সুপার সাইক্লোন আম্ফান তান্ডবে কপোতাক্ষ নদ ও খোলপেটুয়া নদীর প্রবল জোয়ারের তোড়ে শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)’র বেড়িবাঁধ ভেঙ্গে যায়। এতে নদ-নদীর পানিতে তালিয়ে যায় ইউনিয়নের অধিকাংশ এলাকা। পানিতে ভেসে যায় ফসলের ক্ষেত, মৎস্য ঘের, সাদা মাছের পুকুরসহ অসংখ্যা জলাশয়। ধ্বসে পড়ে কাঁচা ঘরবাড়ি। গৃহহীন হয়ে পড়ে এলাকার বহু মানুষ। ভাঙ্গন পয়েন্ট দিয়ে পানি ঢুকে জোয়ার-ভাটা খেলতে থাকে পুরো পদ্মপুকুর ইউনিয়নে। ভাঙ্গন কবলিত এলাকার অসহায় মানুুষ মানবেতর জীবন যাপন করছেন।

বিভিন্ন মাধ্যমে এ খবর জানতে পেরে পদ্মপুকুর ইউনিয়নের অসহায় এসব মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন বুয়েট প্রাক্তন ছাত্র সমিতি BUET alumni ও বুয়েট শিক্ষক সমিতি। উপদ্রত এলাকার বানভাসিদের জন্য ভবিষ্যতে তাঁদের সহযোগিতা অব্যহত থাকবে।