সংরক্ষিত আসনের ফরম বিক্রি করে আ’লীগের আয় সাড়ে ৪ কোটি টাকা


272 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সংরক্ষিত আসনের ফরম বিক্রি করে আ’লীগের আয় সাড়ে ৪ কোটি টাকা
জানুয়ারি ১৮, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে গত চার দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ১ হাজার ৫১০ টি। শুক্রবার শেষদিনে ফরম কিনেছেন ১২৫ জন মনোনয়ন প্রত্যাশী।

আর প্রতিটি ফরমের মূল্য ৩০ হাজার টাকা হিসেবে গত চারদিনে ফরম বিক্রি বাবদ ক্ষমতাসীন দলের আয় হয়েছে ৪ কোটি ৫৩ লাখ টাকা।

গত মঙ্গলবার থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির কার্যালয় থেকে সংরক্ষিত মহিলা আসনের দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও জমাদান শুরু হয়। শেষদিনও যথারীতি সকাল থেকে এই কার্যক্রম চলেছে। তবে অন্য দিনগুলোর তুলনায় এদিন ফরম সংগ্রহকারীদের ভিড় কম ছিল। ধানমণ্ডি কার্যালয় ও সংলগ্ন ভবনে আটটি বিভাগের জন্য স্থাপিত দুইটি বুথ থেকে ফরম কেনেন মনোনয়নপ্রত্যাশীরা।

শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ সমকালকে জানান, চারদিনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১ হাজার ৫১০ জন এবং জমা পড়েছে ১ হাজার ৪১৫ টি। ফরম আর বিক্রি করা হবে না। তবে আগামীকাল রোববার পর্যন্ত ফরম জমা দিতে পারবেন সংগ্রহকারীরা।

জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন রয়েছে ৫০টি। আসনগুলোতে সংসদ সদস্য নির্বাচনের জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)।

বিদ্যমান আইন অনুযায়ী, ৫০টি সংরক্ষিত মহিলা আসনের ৪৩টিতে আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচিত হবেন। জাতীয় পার্টি আসন পাবে ৪টি। মহাজোটের অন্য দল কিংবা স্বতন্ত্র প্রার্থীদের সবাই ৬টির কম আসন পাওয়ায় এককভাবে কেউ সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন দিতে পারবে না। তবে জোটবদ্ধ হলে তারা একটি আসন পাবে। অন্যদিকে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত আটজন সংসদ সদস্য শপথ নিলে এই জোট দুইটি সংরক্ষিত আসন পাবে।