সংরক্ষিত নয় , সাধারন ওয়ার্ডে ৫ জনের বিপরীতে কাউন্সিলর পদে লড়ছেন হাসনা হেনা


316 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সংরক্ষিত নয় , সাধারন ওয়ার্ডে ৫ জনের বিপরীতে কাউন্সিলর পদে লড়ছেন হাসনা হেনা
ডিসেম্বর ২৭, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরা পৌর নির্বাচনে কাউন্সিলর পদে পুরুষ  প্রার্থীদের মধ্যে একজন নারীও সাধারন ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচনে নেমেছেন। তিনি সরাসরি নির্বাচন করে জিততে চান বলে জানিয়েছেন।

ওয়ার্ড নম্বর ৫ এ সাধারন কাউন্সিলর পদে হাসনা হেনার বিপরীতে রয়েছেন আরও পাঁচজন পুরুষ প্রার্থী। হাসনা হেনা সাতক্ষীরা জেলার  দুটি পৌর নির্বাচনে সাধারন সদস্য পদে একমাত্র মহিলা প্রার্থী। তিনি লড়ছেন উট পাখি প্রতীক নিয়ে। সংরক্ষিত আসনে প্রার্থী না হওয়ার যুক্তি দেখিয়ে তিনি বলেন  যে দেশে সরকার প্রধান , বিরোধী দলীয় নেতা , সংসদ উপনেতা , স্পিকার , দলীয় প্রধান ছাড়াও মন্ত্রি হিসাবে নারী সফলার সাথে  দায়িত্ব পালন করছেন সেদেশে নারীদের পুরুষের সাথে চ্যালেঞ্জে এসে  সরাসরি নির্বাচন করা দরকার।

এর আগে তিনি পর পর তিন বার ইউনিয়ন পরিষদে সদস্য নির্বাচিত হয়ে জনপ্রতিনিধিত্ব করেছেন। সেই অভিজ্ঞতার আলোকে এবারও পুরুষের বিপক্ষে প্রার্থী হয়েছেন বলে জানান তিনি। তিনি সেতুবন্ধন মহিলা সংস্থা নামের একটি বেসরকারি সংস্থার পরিচালক। এক সময় জেলা মহিলা মেম্বর সমিতির সভাপতিও ছিলেন হাসনা হেনা।

হাসনা হেনা আরও বলেন তিনি  জনগনের কাছ করতে চান। পৌর জীবনে তাদের সমস্যা তার নিজের সমস্যা উল্লেখ করে তিনি বলেন ‘ জনগন ভোট দিয়ে জয়ী করলে আমি তাদের সার্বিক উন্নয়নে আত্ম নিয়োগ করবো’।

তিনি বলেন তিনি নারী তাই এ নির্বাচনে কিছু মানুষ তার বিরোধীতা করে বলছেন ‘ নারীদের জনপ্রতিনিধি হওয়ার দরকার কি’। তিনি জনগনের সমর্থন নিয়ে উন্নয়ন কাজে এসে তাদের জবাব দিতে চান বলে জানান।