সচিবদের জন্য ইস্কাটনে ১১৪ ফ্ল্যাট


328 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সচিবদের জন্য ইস্কাটনে ১১৪ ফ্ল্যাট
অক্টোবর ১৬, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
রাজধানীর ইস্কাটনে সিনিয়র সচিব, সচিব ও গ্রেড-১ কর্মকর্তাদের জন্য আবাসন ব্যবস্থার উদ্যোগ নিয়েছে সরকার। সাড়ে সাত বিঘা জমির উপর এ আবাসন গতে তোলা হবে। সচিবরা দেশের অনেক দায়িত্বপূর্ণ ও গুরুত্ববহ কাজ করেন বিধায় তাদের জন্য আবাসন গড়ার এ উদ্যোগ নিয়েছে গণপূর্ত অধিদফতর।

গণপূর্ত অধিদফতরের সূত্র মতে, রমনার ইস্কাটনে ৭ দশমিক ৬৩১ বিঘা সরকারি জমিতে বিদ্যমান পাঁচটি টেনামেন্ট হাউজ (১-৫ নং) রয়েছে। সেখানে  পাঁচজন গুরুত্ত্বপূর্ণ ব্যক্তি বসবাস করেন। প্রকল্পের আওতায় এ সকল ভবন ভেঙ্গে তিনটি ভবনে ১১৪টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। এতে ১১৪ জন সিনিয়র সচিব, সিচিব ও গ্রেড-১ কর্মকর্তাদের পরিবারকে আবাসন সুবিধা দেওয়া হবে।

গণপূর্ত অধিদফতর সূত্র জানায়, ঢাকার ইস্কাটনে সিনিয়র সচিব, সচিব ও গ্রেড-১ কর্মকর্তাদের জন্য আবাসন ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের আওতায় এ উদ্যোগ নেওয়া হচ্ছে। এতে মোট ব্যয় ধরা হয়েছে ২৮১ কোটি ৩২ লাখ টাকা। ২০১৫ সালের জুলাই থেকে ২০১৮ সালের জুন মেয়াদে প্রকল্পটি বাস্তবায়িত হবে।

এদিকে, মন্ত্রীদের জন্য হেয়ার রোড ও মিন্টো রোডে নির্মিত হবে ২৮টি ফ্ল্যাট। এতে ব্যয় ধরা হয়েছে ১১৪ কোটি টাকা। মঙ্গলবার ১৩ অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়। মন্ত্রীদের পরেই সচিবদের জন্য ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে।—সুত্র:-বাংলাদেশ প্রতিদিন।