সচেতনতাই পারে এই ঘাতক ভাইরাস থেকে রক্ষা করতে : খুলনা বিভাগীয় কমিশনার


152 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সচেতনতাই পারে এই ঘাতক ভাইরাস থেকে রক্ষা করতে : খুলনা বিভাগীয় কমিশনার
মার্চ ১০, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

করোনো ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে ভিডিও কনফারেন্স

॥ শাহিদুর রহমান ॥

খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার করোনো ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সকলকে সচেতন হওয়ার আহবান জানিয়েছেন।
মঙ্গলবার খুলনা বিভাগের সকল জেলা প্রশাসকের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে তিনি করোনো প্রতিরোধে সচেতন হওয়ার আহবান জানিয়ে বলেন, করোনা ভাইরাসে শিশুরা আক্রান্ত হয় না। এ ভাইরাসে আক্রান্ত হয়ে কম বয়সি কোন মানুষ এখন পর্যন্ত মারা যায়নি এবং আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার ২% এর নিচে। করোনো প্রতিরোধে হ্যান্ড শেক এবং কোলাকুলি পরিহার করতে হবে। সবাইকে জনসমাগম এড়িয়ে চলতে সতর্ক করতে হবে। হাত সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে উদ্বুদ্ধ করতে হবে। কেউ যাতে গুজব না ছড়ায় এবং গুজবে কান না দেয়, সেজন্য ব্যাপক প্রচার করতে হবে।
তিনি বলেন, একমাত্র সচেতনতাই পারে এই ঘাতক ভাইরাস থেকে রক্ষা করতে। এজন্য তিনি প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে সচেতনকরণে করণীয় নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেন।
ভিডিও কনফারেন্সে বিভাগীয় কমিশনারের সাথে সাতক্ষীরা থেকে সংযুক্ত হন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, স্থানীয় সরকারের উপপরিচালক হুসাইন শওকত, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ছাদেকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমানসহ প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।