সঠিক চিরুনি ব্যবহার করছেন তো ?


482 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সঠিক চিরুনি ব্যবহার করছেন তো ?
ফেব্রুয়ারি ১৩, ২০১৬ ফটো গ্যালারি স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :

চুল ভেদে চিরুনিও যে ভিন্ন ভিন্ন হতে হয় তা হয়তো অনেকেই জানেন না। চুলের সৌন্দর্য্য ও গঠন ঠিক রাখতে সঠিক চিরুনির ব্যবহার জানা জরুরি। তা না হলে চুল যে তার সৌন্দর্য্য হারাবে। কোন চুলে কেমন চিরুনি দরকার তা জেনে নেয়া যাক।

রাউন্ড ব্রাশ বা গোল চিরুনি: বড় গোল চিরুনি দিয়ে খুব সহজেই ও সুন্দরভাবে চুল আঁচড়ানো যায়। যদি চুল অনেক ঘন ও লম্বা হয়,  তাহলে এ ধরনের চিরুনি ব্যবহার করা ভাল। আর খোপা করার জন্য পার্লারে এই চিরুনিই বেশি ব্যবহার করা হয়।

প্যাডেল ব্রাশ: এ চিরুনি বিভিন্ন ধরনের হতে পারে। এটি কখনও লম্বা, কখনও ফ্লাট আবার কখনএ কম প্রস্তেরও হতে পারে। তবে কোঁকড়া চুলের জট ছাড়াতে এ ধরনের চিরুনি অনেক বেশি উপকারী।

ভেন্টেড ব্রাশ: ছোট চুলের জন্য এ ধরনের চিরুনি খুব ভালো। চুল শুকানোর পাশাপাশি হেয়ার স্টাইল করার কাজেও এর কোনো বিকল্প নেই।

কুশন ব্রাশ: এ ধরনের চিরুনি ডিম্বাকার বা গোলাকার দুটোই হতে পারে। সাধারণভাবে চুল আঁচড়ানোর জন্য এটি ব্যবহার করা হয়। তাতে চুল সহজে ভাঙ্গেও না। তবে এটি সাধারণত লম্বা চুলের জন্য ব্যবহার করা হয়।

ওয়াইড টুথড কম্ব বা মোটা দাতের চিরুনি: চুলের জট ছাড়ানোর জন্য এটিই আদর্শ চিরুনি। সকালবেলার চুলের জট ছাড়াতে মোটা দাঁতের এই চিরুনি ব্যবহার করলে চুল ভাঙ্গবে না। তবে কোন ধরনের হেয়ার স্টাইলের জন্য এই চিরুনি ব্যবহার করা হয়না।

নরমাল কম্ব বা সাধারণ চিরুনি: এটি হচ্ছে সবচাইতে জনপ্রিয় ও সস্তা চিরুনি। এটি পানি শোধক না এবং ঠিক মতো ব্যবহার করলে সহজে ভাঙ্গেও না।