সঠিক লক্ষ্য ও সেবার মন নিয়ে সকলকে কাজ করতে হবে; নবজীবনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ খান


461 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সঠিক লক্ষ্য ও সেবার মন নিয়ে সকলকে কাজ করতে হবে; নবজীবনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ খান
মে ১৫, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নবজীবনের উদ্যোগে ইন্টিগ্রেটেড সাসটেনেবেল ডেভেলপমেন্ট প্রজেক্ট ফেজ-২ প্রকল্পের আওতাধীন নভজীবন ইউকে’র সার্বিক সহযোগীতায় গতকাল রোববার সাতক্ষীরা সদর উপজেলার অসংখ্য গরীব অসহায় ও এতিম ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষা ভাতা ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। সাতক্ষীরার  পলাশপোলস্থ নবজীবনের নিজস্ব ভবনের কমিউনিটি সেন্টারে আয়োজিত শিক্ষা ভাতা ও শিক্ষা উপকরণ বিতরণ  অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন নবজীবনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ খান । নবজীবনের নির্বাহী পরিচালক তারেকুজ্জামান খানের সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবজীবনের  প্রশাসনিক কর্মকর্তা শেখ মেহেরুল আলম মনি ও নবজীবনের সহকারী কো-অর্ডিনেটর খান ফাহিম আল-ফুয়াদ ।

প্রধান অতিথির বক্তব্যে নবজীবনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ খান বলেন  শিক্ষা ছাড়া কোন জাতির উন্নয়ন সম্ভব নয় । বিভিন্ন কারণে এবং আর্থীক অস্বচ্ছলতার কারণে বাংলাদেশের প্রত্যন্ত এলাকা ও হতদরিদ্র জনগোষ্ঠির অনেক শিশু শিক্ষা বঞ্চিত হচ্ছে । সমাজের বিত্তবান সহ গুরুত্বপুর্ন ব্যাক্তিদের মহতী উদ্যোগের পাশাপাশি সেবার মন নিয়ে কাজ করার আহবান জনাান। তিনি বলেন প্রবাসে থেকে আমি নিজে সম্পদের পাহাড় না গড়ে এবং  বিলাসবহুল  জীবন যাপন না করে সেবামুলক সংস্থা নবজীবনের আত্মপ্রকাশ করেছি । সরকারের বহুমুখি প্রচেষ্টার পাশাপাশি সাতক্ষীরার  বেসরকারী উন্নয়ন সংস্থা নবজীবন অসহায় ও এতিম ছাত্র-ছাত্রীদের লেখাপড়া অব্যাহত রাখতে যে  উদ্যোগ গ্রহণ করা হয়েছে  তা অবশ্যই সমাজের রুপ পাল্টে দেবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি ।

তিনি স্পন্সরশীপ প্রাপ্ত ছাত্রীদের উদ্যেশ্যে বলেন তোমাদের এই সহায়তাকে কাজে লাগিয়ে নিজেদের সঠিক লক্ষ্যে পৌছাতে হবে তবেই আমার এই প্রায়াস সার্থক হবে । নবজীবনের সকল উন্নয়ন কার্য্যক্রম ধারাবাহিক ভাবে অব্যাহত   রাখতে তিনি নবজীবনের নির্বাহী পরিচালক সহ সকল কর্মকর্তাদের প্রতি উদাত্ত আহবান জানান এবং সর্বাত্মক সহযোগীতার আশ্বাস দেন ।  অনুষ্ঠানটি পরিচালনা করেন  নবজীবন স্পন্সরশীপ ও প্রোগ্রাম সেকশনের সহকারী ব্যবস্থাপক মল্লিক মোস্তফা নাহিদ হাসান।   পরে  চার শতাধীক ছাত্র-ছাত্রীদের মধ্যে নগদ টাকা সহ শিক্ষা সামগ্রী সমৃদ্ধ প্যাকেজ উপকরণ বিতরণ করা হয়। এর মধ্যে রয়েছে খাতা, কলম, পেন্সিল, রাবার, কাটার, টুথ ব্রাশ, টুথ পাউডার, বিউটি সাবান, ডিটারজেন্ট, বিস্কুট, জ্যামিতি বক্স, স্কুল ড্রেস, ও স্কুল ব্যাগ । এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত ছাত্র-ছাত্রী, অভিভাবক, নবজীবনের  বিভিন্ন স্তরের কর্মকর্তা -কর্মচারীরা   উপস্থিত ছিলেন ।
প্রেস বিঞ্জপ্তি