‘সম্মিলিত সাংস্কৃতিক জোট’ সাতক্ষীরা জেলার নতুন কমিটি


1090 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘সম্মিলিত সাংস্কৃতিক জোট’ সাতক্ষীরা জেলার নতুন কমিটি
অক্টোবর ২, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বাংলাদেশের সকল শিল্পী সাহিত্যিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি সমন্বয়ে গঠিত জাতীয় পর্যায়ের সংগঠন ‘সম্মিলিত সাংস্কৃতিক জোট’ সাতক্ষীরা জেলার প্রতিনিধি সভা গত ১৭ সেপ্টেম্বর ২০১৭ সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমিতে জেলার তালিকাভূক্ত সকল সংগঠনের প্রতিনিধিদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

প্রতিনিধি সভায় সর্বসম্মতিক্রমে গত ২০ বছরের কার্যমেয়াদি সভাপতি পলটু বাসার ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের নেতৃত্বে গঠিত কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত ঘোষনা ও নতুন কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়। সভায় গত ২০ বছরের সল্প পরিসরে বিভিন্ন অনুষ্ঠান, মানব বন্ধন, সময়ের দাবিতে তাৎক্ষনিক বিভিন্ন অনুষ্ঠান ও জাতীয় পর্যায়ের সম্মেলনে সফলতার সঙ্গে অংশগ্রহণের জন্য বিগত কার্যনির্বাহী কমিটিকে উপস্থিত সকলে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ পর্যায়ে বিগত কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন পূর্বে কমিটির কয়েকজন সহ-সভাপতি, বিভাগীয় সম্পাদক ও নির্বাহী সদস্যকে স্ব স্ব অবস্থানে রেখে নতুন কমিটির খসড়া প্রস্তাবণা উত্থাপন করেন। তারপর প্রায় ঘন্টা যাবৎ আলোচনা সাপেক্ষে সর্বসম্মতিক্রমে নতুন পূর্ণাঙ্গ কমিটি ঢাকাস্থ কেন্দ্রীয় কমিটি বরাবর প্রস্তাবনার জন্য এই সভায় চূড়ান্ত সিদ্ধান্ত গৃহিত হয়।

গত ২৩ সেপ্টেম্বর ২০১৭ সকাল ১০টায় ‘সম্মিলিত সাংস্কৃতিক জোট’ কেন্দ্রীয় কমিটির আয়োজনে ও যশোর জেলা কমিটির ব্যবস্থাপনায় যশোর শিল্পকলা একাডেমিতে কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি, সহ-সভাপতি, সাংগঠনিক সম্পাদকের (জাতীয় পর্ষদ) উপস্থিতিতে ‘খুলনা বিভাগীয় সাংস্কৃতিক কর্মী সম্মেলন – ২০১৭’ অনুষ্ঠিত হয়।

এ সম্মেলনে সাতক্ষীরা জোটের প্রস্তাবিত নতুন কমিটির ৯ জন সাংস্কৃতিক কর্মী অংশগ্রহণ করেন। সম্মেলন শুরুর আগেই সাতক্ষীরা জেলার প্রস্তাবিত কমিটি কেন্দ্রীয় কমিটির সম্মানিত সহ-সভাপতি ঝুনা চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক (জাতীয় পর্ষদ) সেলিম শামসুল হুদা চৌধুরীর মাধ্যমে কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি মহোদয়ের কাছে প্রেরণ করা হয়। তিনি পর্যালোচনা সাপেক্ষে ২৫ সদস্য বিশিষ্ট সাতক্ষীরা জেলার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন প্রদান করেন।

‘সম্মিলিত সাংস্কৃতিক জোট’ সাতক্ষীরা জেলা শাখার সম্মানিত সভাপতি আবু আফ্ফান রোজবাবু, সহ-সভাপতি তৃপ্তিমোহন মল্লিক, শহীদুর রহমান, নাসরীন খান লিপি, সাধারণ সম্পাদক শামীমা পারভীন রতœা, সহ-সাধারণ সম্পাদক শেখ মোশফিকুর রহমান মিল্টন, অর্থ সম্পাদক কাজী মাসুদুল হক, সাংগঠনিক সম্পাদক নাহিদা পারভীন পান্না, সাংস্কৃতিক সম্পাদক মোঃ শহিদুল ইসলাম,

নাট্য সম্পাদক শামীম পারভেজ, সাহিত্য সম্পাদক মনিরুজ্জামান ছট্টু, সমাজ কল্যাণ সম্পাদক শরীফুল্লাহ কায়সার সুমন, দপ্তর সম্পাদক নয়ন কুমার, নির্বাহী সদস্য পলটু বাসার, এড. আবুল কালাম আজাদ, মনজুরুল হক, শেখ আব্দুল ওয়াহেদ, শেখ সিদ্দিকুর রহমান, আলমগীর হোসেন, বরুণ ব্যানার্জী, আখতারুজ্জামান কাজল, দিলরুবা রোজ, শেখ আমিনুর রহমান কাজল, সায়েম ফেরদৌস মিতুল, মনিরুল ইসলাম।

নির্বাহী কমিটির পরিচিতি ও কার্যনির্ধারনী প্রথম সভা ২৭ সেপ্টেম্বর ‘খেরো বাড়ি’ পলাশপোলে অনুষ্ঠিত হয়। সভায় বায়ান্নর ভাষা আন্দোলন, একাত্তরের মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িকতা ও জঙ্গীবাদ বিরোধী চেতনায় বিশ্বাসী জেলার সকল সংগঠনের প্রতিনিধিদের অন্তর্ভূক্তকরণ ও বিজয়ের মাসে কেন্দ্রীয় কমিটির উপস্থিতিতে অনুষ্ঠান করার সিদ্ধান্ত গৃহিত হয়।(প্রেস বিজ্ঞপ্তি)
##