সরকারি অনুদান পেল ৬ ছবি


406 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সরকারি অনুদান পেল ৬ ছবি
মে ৩০, ২০১৭ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
৬টি চলচ্চিত্র নির্মাণের জন্য ২০১৬-১৭ অর্থবছরে অনুদান প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ২৯ মে রাষ্ট্রপতির আদেশক্রমে তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব শাহীন আরা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

সরকারি অনুদানের জন্য নির্বাচিত ৬টি চলচ্চিত্রের মধ্যে রয়েছে শিশুতোষ ছবি ‘প্রিয় জন্মভূমি’। ছটকু আহমেদের কাহিনিতে এই ছবির পরিচালক সোহানুর রহমান সোহান। নূর-ই-আলম সিদ্দিকীর প্রযোজনায় প্রামাণ্যচিত্র ‘একজন মরিয়ম’,যার পরিচালক মুহাম্মদ ফেরদৌস আলম। এছাড়া তালিকায় নাম এসেছে রেজওয়ান শাহারিয়ার সুমিতের পরিচালনায় ‘নোনাজলের কাব্য’, তানভীর মোকাম্মেল পরিচালিত ‘রূপসা নদীর বাঁকে’, শবনম ফেরদৌসের পরিচালনায় ‘আজব সুন্দর’ ছবিটির প্রযোজক সামিয়া জামান। এবং সর্বশেষটি হলো কমল সরকার পরিচালিত ‘দায় মুক্তি’ ছবি।

প্রজ্ঞাপনে কোন ছবির কত বাজেট তা উল্লেখ করা হয়েছে। এর মধ্যে ‘প্রিয় জন্মভূমি’ এবং ‘দায় মুক্তি’ ছবি দুটির জন্য বরাদ্দ দেয়া হয়েছে ৪০ লাখ টাকা। এছাড়া ‘আজব সুন্দর’, ‘নোনাজলের কাব্য’, ‘রূপসা নদীর বাঁকে’ ছবিগুলোর বাজেট দেয়া হয়েছে ৫০ লাখ টাকা। এবং প্রামাণ্যচিত্র ‘একজন মরিয়ম’র জন্য বরাদ্দ দেয়া হয়েছে ৩০ লাখ টাকা।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ বিবেচনায় এ ছবিগুলো নির্বাচন করা হয়েছে। পাশাপাশি গল্প লেখক ও চিত্রনাট্যকারকেও উৎসাহ পুরস্কার প্রদানের জন্য সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে।