সাংবাদিক জাহাঙ্গীর কবীর’র বিরুদ্ধে মিথ্যা মামলার নিন্দা জ্ঞাপন


137 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাংবাদিক জাহাঙ্গীর কবীর’র বিরুদ্ধে মিথ্যা মামলার নিন্দা জ্ঞাপন
সেপ্টেম্বর ১৪, ২০২২ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

দৈনিক আজকের সাতক্ষীরা এবং নির্ভীক সংবাদ-এর নির্বাহী সম্পাদক, কবি, গল্পকার, গবেষক, পরিবেশ ও উন্নয়ন কর্মী জাহাঙ্গীর আলম কবীর’র বিরুদ্ধে মিথ্যা এবং হয়রানীকর মামলা দায়ের হয়েছে। সাতক্ষীরার দিগরডাঙ্গা গ্রামের কুখ্যাত সোনা চোরাকারবারি ওমর আলী ও তার দুই পুত্র এবং মাধবকাটি বাজারের আলী মুনসুর ওরফে মনসুর বিডিআর দিগরডাঙ্গা আহলে হাদিস মসজিদটি ব্যবসা কেন্দ্রে পরিনত করে মসজিদের টাকা আত্মসাৎ, জমি দখল এবং অনৈতিক কাজের সংবাদ প্রকাশ করায় সাংবাদিক জাহাঙ্গীর আলম কবীর’র বিরুদ্ধে সাতক্ষীরা আমলী আদালতে মিথ্যা ও হয়রানীকর চাঁদাবাজি মামলা দায়ের করা হয়েছে।
এরআগে ওই চক্রের দ্বারা গত এক বছরে হুমকি, হয়রানী, মিথ্যা মামলার শিকার হয়েছেন গরডাঙ্গা গ্রামের আনারুল ইসলাম, শাহাদাত হোসেন, আব্দুল্লাহ, আবুল খায়ের, আলমগীর কবির, মাধবকাটির ইনছাপ আলী, সাংবাদিক মতিয়ার রহমান ও সাংবাদিক হাবিব। বিজ্ঞ আদালতের নির্দেশে মামলাটি বর্তমানে সাতক্ষীরা পিবিআই তদন্ত করছে। এই মামলায় সাংবাদিক জাহাঙ্গীর আলম কবীর সহ অপর সাংবাদিক মতিয়ার রহমানকেও আসামি করা হয়েছে। এই মামলার তদন্ত প্রতিবেদন নিজের অনুকূলে নিতে ওমর আলী গং টাকার ব্যাগ নিয়ে মাঠে নেমেছে বলে সূত্রে জানাগেছে।
এদিকে, কর্মক্ষেত্রে সফলতার জন্য অসংখ্য পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক জাাহঙ্গীর আলম কবীর সহ অপর সাংবাদিক মতিয়ার রহমানের বিরুদ্ধে মিথ্যা এবং হয়রানীকর মামলা করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে তালা রিপোর্টার্স ক্লাব। তালা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মীর জাকির হোসেন, সহ-সভাপতি ইন্দ্রজীৎ দাস বাপী, নারায়ন মজুমদার, সাধারন সম্পাদক বি.এম. জুলফিকার রায়হান, সহ-সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক প্রভাষক এস.আর. আওয়াল, দপ্তর সম্পাদক মিজানুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান আলী বাচ্চু, ক্রীড়া সম্পাদক শেখ সিদ্দিক, কার্যকরী সদস্য পি. এম. গোলাম মোস্তফা, মো. আপতাফ হোসেন, মো. হাফিজুর রহমান, এম.এ জাফর, মো. বাবলুর রহমান, সদস্য জয়দেব চক্রবর্ত্তী, এম. এ. মান্নান, বাহারুল ইসলাম, রিপন হোসেন, মোড়ল শাহীনুর রহমান, রেশমা খাতুন, গোলাম রাব্বানী, মো. মনিরুল ইসলাম মন্টু, ডা. আরিফ বিল্লাহ, মো. জাকির হোসেন, দানিয়েল বি. সরকার ও মো. ফারুক হোসেন প্রমুখ এক বিবৃতিতে অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়েছেন।

#