সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা করে আটকের প্রতিবাদে কলারোয়ায় সাংবাদিকদের মানববন্ধন


160 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা করে আটকের প্রতিবাদে কলারোয়ায় সাংবাদিকদের মানববন্ধন
মে ১৯, ২০২১ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

দৈনিক প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা করে আটকের প্রতিবাদে সাতক্ষীরার কলারোয়ায় এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। বুধবার বিকালে কলারোয়ার কর্মরত সাংবাদিকদের আয়োজনে সাংবাদিক রোজিনাকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও তার সাথে অনৈতিক আচরণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অনুষ্ঠিত হয় এ মানববন্ধন।
এ সময় বক্তারা কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সচিবালয়ে রাষ্ট্রীয় গোপন নথি নিশ্চয় অনিরাপদ ভাবে টেবিলের উপর পড়ে থাকবে না। যদি হয়েও থাকে তবে যারা অনিরাপদে রেখেছেন তাদের বিরুদ্ধে আগে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া উচিত। সুতরাং চুরির অপবাদ নিছক হাস্যকর। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির বিরুদ্ধে কয়েকটি রিপোর্ট করায় দুর্নীতিবাজদের রক্ষায় সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা করে আটক করা হয়েছে। একজন রোজিনার টুটি চেপে ধরে সমগ্র সাংবাদিক সমাজের টুটি চেপে ধরার অপচেষ্টা করা হয়েছে। এর ফলাফল শুভ হবে না। এ ছাড়া বক্তরা কতিপয় দুর্নীতিগ্রস্থ আমলাদের’ উচ্চাভিলাষী গ্রাস থেকে রাষ্ট্রকে নিরাপদ রাখার আহবান জানান।

বুধবার বিকালে কলারোয়া কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে যশোর-সাতক্ষীরা মহাসড়কের পাশে এ মানববন্ধনে কলারোয়া প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব ও সাধারণ সাংবাদিকদের পাশাপাশি সামাজিক-ক্রীড়া সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
এ সময় উপস্থিত ছিলেন কলারোয়া পাবলিক ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক এড.শেখ কামাল রেজা, সাতক্ষীরা জজ আদালতের আইনজীবী এড.কাজী আব্দুল্লাহ আল হাবিব, ক্রীড়া সংগঠক মাস্টার শেখ শাহজাহান আলী শাহিন, কলারোয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, দপ্তর সম্পাদক সুজাউল হক, রিপোর্টার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, সহ.সভাপতি প্রধান শিক্ষক এমএ কাশেম, যুগ্ম সম্পাদক মোস্তাক আহমেদ, অর্থ সম্পাদক মোস্তফা হোসেন বাবলু,সাহিত্য ও ক্রীড়া সম্পাদক আরিফুল হক চৌধুরী, নির্বাহী সদস্য আইয়ুব হোসেন ও শিক্ষক শামসুর রহমান লাল্টু, সাংবাদিক শিক্ষক দীপক শেঠ, শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, জাহাঙ্গীর আলম লিটন প্রমুখ।

#