সাংবাদিক শিমুল হত্যা মামলার আসামি জড়ালেন আরেক হত্যাকাণ্ডে


104 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাংবাদিক শিমুল হত্যা মামলার আসামি জড়ালেন আরেক হত্যাকাণ্ডে
মে ৩, ২০২০ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

সিরাজগঞ্জের শাহাজাদপুরে সমকাল প্রতিনিধি শিমুল হত্যা মামলার অন্যতম আসামি সাবেক পৌর কমিশনার মোস্তাফিজুর রহমান পীযুষ জড়ালেন আরেক হত্যাকাণ্ডে। শাহাজাদপুরের পৌর এলাকার পাড়কোলা গ্রামে পীযুষ ও বর্তমান কমিশনার বেলাল হোসেনের মধ্যে পূর্ববর্তী দ্বন্দ্ব ও আধিপত্য বিস্তার নিয়ে এবার হত্যার শিকার হলেন এক বৃদ্ধ। রোববার সকালে এই ঘটনা ঘটে।

নিহতের নাম আসগর আলী (৬৫)। তিনি পাড়কোলা গ্রামের মৃত ফেলাল শেখের ছেলে ও বর্তমান পৌর কমিশনার বেলাল হোসেনের সমর্থক।

স্থানীয়রা জানায়, সমকাল সাংবাদিক শিমুল হত্যা মামলার অন্যতম আসামি সাবেক পৌর কমিশনার মোস্তাফিজুর রহমান পীযুষ পাড়কোলা গ্রামের বাসিন্দা। তার সঙ্গে বর্তমান কমিশনার বেলাল হোসেনের দ্বন্দ্ব দীর্ঘ দিনের। গ্রামে সরকারি খাস পুকুরের লিজ ও মাছ চাষাবাদ নিয়ে তাদের মধ্যে দীর্ঘ সময়ের বিবাদও রয়েছে। সাংবাদিক শিমুল হত্যা মামলার পাঁচ নম্বর আসামি হয়ে সাবেক পৌর কমিশনার মোস্তাফিজুর রহমান পীযুষ এলাকা ছেড়ে দীর্ঘদিন অন্যত্র পালিয়ে ছিলেন। কিন্তু ৬ মাস আগে জামিনে মুক্ত হয়ে তিনি এলাকায় এসে আগের মত দাপটে বসবাস শুরু করেন, নতুন করে জড়িয়ে পড়েন দ্বন্দ্ব ও সংঘাতে। দু’সপ্তাহ আগে লিজের পুকুরে চাষকৃত মাছে বিষ দেওয়াকে কেন্দ্র করে উভয়ের মধ্যে নতুন দ্বন্দ্বের সৃষ্টি হয়। ওই ঘটনার জেরে রোববার সকালে উভয়ের সমর্থকদের মধ্যে নতুন করে সংঘর্ষ বাঁধে। এ সময় মোস্তাফিজুর রহমান পীযুষের লোকজন বেলাল হোসেনের সমর্থক আলী আসগরকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করেন। এতে ঘটনাস্থলেই মারা যান আসগর। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করেছে।

ঘটনাস্থল থেকে শাহজাদপুর থানার ওসি মো. আতাউর রহমান জানান, নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। এলাকায় আধিপত্য বিস্তার ও খাস জমির দখল, মাছে বিষ প্রয়োগসহ নানা বিষয় নিয়ে বতর্মান ও সাবেক কমিশনারের মধ্যে দীর্ঘদিনের দ্বন্দ্ব আছে। যিনি মারা গেছেন তিনি মূলত বর্তমান কমিশনার বেলাল হোসেনের সমর্থক। পূববর্তী শত্রুতাও দ্বন্দ্বের জেরে প্রতিপক্ষ সাবেক কমিশনার মোস্তাফিজুর রহমান পীযুষের লোকজনের মারধরে আসগর নিহত হয়েছেন বলে গ্রামবাসী জানিয়েছেন। সংঘর্ষের পর কোনো পক্ষকে এলাকায় পাওয়া যায়নি। এখনও মামলা হয়নি। মামলা হলে পরবর্তী ব্যবস্থা নেবে পুলিশ।

শাহাজাদপুর উপজেলা যুবলীগের আহবায়ক আশিকুল হক দিনার বলেন, ‘সাংবাদিক শিমুল হত্যা মামলার আসামি মোস্তফিজুর রহমান পীযুষ জামিনে বেরিয়ে এসে সংঘাত ও খুনের সঙ্গে জড়িয়ে পড়ছে। এতে আমরাও উদ্বিগ্ন।’