সাইবার ট্রাইবুনালে সাবেক চেয়ারম্যান আকবর আলীর মামলা


154 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাইবার ট্রাইবুনালে সাবেক চেয়ারম্যান আকবর আলীর মামলা
সেপ্টেম্বর ২, ২০১৯ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

ফেসবুকে এডিট করা অশ্লিল ছবি প্রচারের অভিযোগে

স্টাফ রিপোর্টার ::

শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজ সেবক মোঃ আকবার আলীকে তার রাজনৈতিক প্রতিপক্ষ দলের কতিপয় ব্যক্তি তার ইতিবাচক ইমেজ নষ্ট করার লক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এডিট করা ছবি ভাইরাল করে ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা চালায়।

এ বিষয়ে আকবার আলী গত ২২ আগোষ্ট শ্যামনগর থানায় ৮৯৭ নং সাধারণ ডায়েরী করেন। এরপরে তিনি ফেসবুকে প্রচারিত ঐসব আই ডি গুলোর মধ্যে উপজেলার তারনীপুর গ্রামের শেখ রফিকুল ইসলামের পুত্র রাকিবুল হাসান, সোরা গ্রামের গোলাম মোস্তফার পুত্র মোশারাফ হোসেন, ধুমঘাট গ্রামের রুহুল আমিনের পুত্র গাজী আজিজুলকে আসামী করে ডিজিটাল নিরপত্তা আইনের ২৫,২৬, ২৯ ও ৩০ ধারায় গত ২৮ আগষ্ট ঢাকার সাইবার ট্রাইবুনালে মামলা দায়ের করে।

আদালত মামলাটি আমোলে নিয়ে সাতক্ষীরার সি আই ডিকে তদন্ত করে আগামী ৩ নভেম্বরের ভেতর প্রতিবেদন দিতে নির্দেশ প্রদান করেন।

ঘটনার বিষয়ে তিনি বলেন , ফেসবুক ও অন লাইন পত্রিকায় আমার যে আপত্তিকর ছবি দেওয়া হয়েছে সেটি এডিট করা। তাছাড়া হোসনে আরা আমার বিবাহিত স্ত্রী। আমার কাছে বিবাহের কাবিননামাসহ সকল কাগজপত্র বিদ্যমান আছে। তিনি আরও বলেন , সামাজিক ভাবে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য প্রতিপক্ষরা এডিট করে এই ধরনের অপপ্রচার চালিয়েছেন। তার সামাজিক সম্মান ক্ষুন্ন করার জন্য তিনি শ্যামনগর থানায় সাধারন ডায়েরী করেন এবং ডিজিটাল নিরাপত্তা আইনে সাইবার ট্রাইবুনালে মামলা করেন। তিনি আরও বলেন জীবন বাজী রেখে রমজাননগর ইউনিয়নের মানুষের অধিকারের জন্য সংগ্রাম করায় তার জনপ্রিয়তায় ইশ্নানিত হয়ে তার প্রতিপক্ষরা এডিট করা ছবি ফেসবুকে প্রচার করে তার সামাজিক সম্মান ক্ষুন্ন করার জন্য তিনি ন্যায় বিচার দাবী করেন।

বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন ঢাকা বারের আইনজীবি এ্যাডঃ সবুজ ও এ্যাডঃ আব্দুল খালেক।