সাকিব-সাদমানে ভালো অবস্থানে বাংলাদেশ


354 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাকিব-সাদমানে ভালো অবস্থানে বাংলাদেশ
নভেম্বর ৩০, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
শীতের চাদর ঢাকাকেও ঢেকে নিচ্ছে। সকাল আর বিকেলের রোদটা বেশ মিষ্টি। দুপুরের রোদটাও গা পোড়ায় না। নরম রোদে সৌম্য, মুমিনুলদের তাই তেড়ে ফুড়ে আউট হবার দরকার ছিল না। তবে অভিষেক টেস্টে দারুণ এক ইনিংস খেলেছেন সাদমান।এছাড়া অধিনায়ক সাকিবের হার না মানা ফিফটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্টের প্রথম দিন শেষে ভালো অবস্থান আছে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মিরপুর স্টেডিয়ামে ৫ উইকেটে ২৫৯ রান তুলেছে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের প্রথমে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। সৌম্যকে নিয়ে অভিষেক টেস্টে ওপেন করতে নামেন সাদমান। ভালো শুরু করেন তারা। কিন্তু সাদমানকে রেখে একে একে ফিরে যান সৌম্য, মুমিনুল ও মিঠুন। তবে দারুণ খেলতে থাকা সাদমান ফিফটি করে বিশুর বলে আউট হন।

প্রথমে সৌম্য সরকার ১৯ রানে ফিরে যান। সাদমানের সঙ্গে তার জুটি হয় ৪২ রানের। এরপর মুমিনুল ২৯ রান করে পুল খেলতে গিয়ে ক্যাচ দিয়ে ফেরেন। দলের রান তখন ৮৭। তাদের ৪৫ রানের জুটির পর আবার মিঠুন-সাদমান ৬৪ রানের জুটি গড়েন। সেট হয়ে ২৯ রানে বিশুর বলে বোল্ড হন মিঠুন। এরপর সাদমান ৭৬ রান করে আউট হন। তারপর মুশফিকুর রহিম টেস্টে নিজের চার হাজার রান পূর্ণ করে ব্যক্তিগত মাত্র ১৪ রানে ফেরেন। সাকিব ৫৫ ও মাহমুদুল্লাহ ৩১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করবেন।

স্বাগতিক বাংলাদেশ এই প্রথম টেস্টে কোন পেসার ছাড়া মাঠে নেমেছে। তাই বাংলাদেশ দলে নেই মুস্তাফিজুর রহমান। তার জায়গায় দলে ঢুকেছেন লিটন দাস। পেসার কমিয়ে ব্যাটসম্যান বাড়িয়েছে বাংলাদেশ দল। চোট শঙ্কায় থাকা মুশফিক আছেন দলে। উইকেটরক্ষক হিসেবে দলে নেওয়া হয়েছে লিটন দাসকে। দলে আছেন মোহাম্মদ মিঠুনও।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, লিটন দাস, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেথ ব্রাথওয়াট, কিয়েরন পাউয়েল, শাই হোপ, সুনীল আমব্রিস, রোস্টন চেজ, সিমরন হেটমায়ার, শেন ডউরিচ, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, জোমেল ওয়ারিক্যান, শারমন লেইচ।