সাগর-রুনী হত্যাকাণ্ডের বিচার দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি


262 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাগর-রুনী হত্যাকাণ্ডের বিচার দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি
মার্চ ১১, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনী হত্যাকাণ্ডে জড়িত খুনীদের চিহ্নিত করে গ্রেফতার ও বিচারের দাবিতে মাসব্যাপী গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। আগামী ১৫ মার্চ থেকে এ কর্মসূচি পালিত হবে।

শুক্রবার ডিআরইউর সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়। সংগঠনের সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক রাজু আহমেদ।

তিনি বলেন, ডিআরইউ কার্যালয় এবং পর্যায়ক্রমে বিভিন্ন গণমাধ্যম কার্যালয়ে সাংবাদিকদের স্বাক্ষর সংগ্রহ করা হবে। পরবর্তীতে সংগৃহীত স্বাক্ষরসহ প্রধানমন্ত্রীর  কাছে স্মারকলিপি পেশ করা হবে।

সভাপতির বক্তব্যে জামাল উদ্দিন বলেন, বিচারের দাবি জোরদার  করতে সারাদেশেও সাংবাদিকদের স্বাক্ষর গ্রহণ করা হবে। সাগর-রুনী হত্যাকাণ্ডের বিচারের দাবিতে সব পর্যায়ের সাংবাকিদের আরও সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, সাগর-রুনীর খুনীদের বিচারের দাবিতে ডিআরইউ ঘোষিত এক মাসের আলটিমেটাম গত ১০ মার্চ শেষ হয়েছে। এরমধ্যে খুনীদের চিহ্নিত করা তো দূরের কথা, মামলা  তদন্তে কোনো রকম অগ্রগতির কথা জানাতে পারেননি সংশ্লিষ্টরা। গত ২৮ ফেব্রুয়ারি আদালতে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের কথা থাকলেও তা করতে পারেনি তদন্তকারী সংস্থা। এভাবে সময়ের সঙ্গে সঙ্গে আলোচিত এই হত্যার বিচার নিয়ে সংশয় বাড়ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ডিআরইউ সহ-সভাপতি শরীফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জামাল হোসাইন, অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল, দফতর সম্পাদক মেহেদি আজাদ  মাসুমসহ কার্যনির্বাহী পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।