সাতক্ষীরাতে জাতীয় কন্যাশিশু দিবস পালিত


331 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরাতে জাতীয় কন্যাশিশু দিবস পালিত
অক্টোবর ১২, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

প্রেস বিজ্ঞপ্তি
“কন্যা শিশুর নিরাপদ পরিবেশ-সমৃদ্ধ করবে আগামী বাংলাদেশ” স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরা পিটিআই মিলনায়তনে সোমবার সকাল ১০টায় শিশু সমাবেশ ও জাতীয় কন্যা শিমু দিবস পালিত হয়।

জেলা মহিলা বিষয়ক কমৃকর্তা মিসেস তারাময়ী মুখার্জীর সভাপতিত্বে ও স্বদেশ সংস্থার নির্বাহি পরিচালক মাধব দত্ত এর সঞ্চালনায় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, উন্নয়ন কর্মী অপরেশ পাল, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা জান্নাতুল ফেরদৌস,নবারুন বালিকা দ্যিালয়ের ছাত্রী মুনিয়া আকতার মিম,সাদিয়া সুলতানা, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ফাতেমাতুজ জোহরা, রিফাত জাহান মোহনা, বিপাশা বিশ্বাস। অতিথি হিসাবে বক্তব্য রাখেন ওয়াল্ড ভিশন সাতক্ষীরা এডিপি ম্যানেজার স্বপন মন্ডল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আবুজাফর মোঃ আসিফ ইকবাল।

কন্যাশিশুর ভবিষ্যত নিশ্চিত করতে তাদেও লেখাপড়া শিখে দেশের উন্নয়ন কাজে অবদান রাখতে নিজেদেরকে প্রস্তুত করতে হবে। দেশের উন্নয়ন ও অগ্রগতিকে বজায় রাখতে এবং প্রধানমন্ত্রীর ঘোষিত ভিশন ২১ এবং টেকসই উন্নয়ন ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে বিশ্বের দরবারে উন্নত জাতী হিসাবে প্রতিষ্ঠা পেতে কন্যাশিশুদেরকে প্রস্তুত হতে হবে। বাল্যবিাহ প্রতিরোধ, সামাজিক বৈষম্য দুর করা, লিঙ্গ সমতা অর্জন ও অর্থনৈতিক উন্নয়ন প্রতিষ্ঠায় সকলকে একযোগে কাজকরতে হবে। সুযোগ করে দিতে হবে আমাদের কন্যা শিশুদের, দিতে হবে সকল ক্ষেত্রে নিরাপদ পরিবেশ।

অনুষ্ঠানে সকল শিশুর জন্য পুষ্টিমান সম্পন্ন খাদ্য নিশ্চিত করতে একটি সংহতি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।