সাতক্ষীরা কোর্টের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট জিয়া কারাগারে : অভিযোগ চেক প্রতারণা


591 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা কোর্টের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট  জিয়া কারাগারে : অভিযোগ চেক প্রতারণা
আগস্ট ১৬, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ও রাহাত রাজা :
চেক প্রতারণা মামলায় সাতক্ষীরা আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সৈয়দ জিয়াউর রহমান বাচ্চুর জামিন না’মঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা সদর আমলী আদালতের বিচারক হাবিবুল্লাহর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তা না’মঞ্জুর করে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ এখলেছার আলী বাচ্চু জানান, ব্যবসায়িক লেনদেনের সূত্র ধরে সাতক্ষীরা শহরের ব্যবসায়ী মীর মাহমুদ আলী আবিরকে নির্দিষ্ট সময়ে টাকা পরিশোধের শর্তে ত্রিশ লক্ষ টাকার একটি চেক প্রদান করেন আলমগীর বিশ্বাস নামে অপর এক ব্যবসায়ী। কিন্তু টাকা পরিশোধ না করায় মীর মাহমুদ আলী আবির আদালতে চেক ডিস অনারের মামলা করে।

এই মামলা চলমান অবস্থায় আসামিপক্ষের আইনজীবী, আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সৈয়দ জিয়াউর রহমান বাচ্চু আসামিপক্ষের কাছ থেকে বিবদমান চেকটি দেখার জন্য নিয়ে আসামিপক্ষের কাছে তা বিপুল অংকের টাকায় বিক্রি করে দেন।
এ বিষয়ে জেলা আইনজীবী সমিতিতে লিখিত অভিযোগ দেন ব্যবসায়ী মীর মাহমুদ আলী আবির।

বিষয়টি নিয়ে আইনজীবী সমিতির নেতৃবৃন্দ তিন দফা শালিসে বসেন। কিন্তু চেক ফেরত না দেওয়ায় অ্যাডভোকেট সৈয়দ জিয়াউর রহমান বাচ্চুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে প্রত্যয়নপত্র দেয় আইনজীবী সমিতি।

এ ব্যাপারে আদালত বাদীপক্ষকে মামলা করার পরামর্শ দেয়। বাদী ৪০৬ ও ৪২০ ধারায় অতিরিক্ত পিপি জিয়াউর রহমানসহ তিনজনের নামে মামলা দায়ের করেন।

ওই মামলায় মঙ্গলবার ধার্যদিনে আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তা না’মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
##