সাতক্ষীরার আমতলায় স্বেচ্ছায় বৃক্ষ রোপন : অধ্যক্ষ আখতারুজ্জামানের বাঁধা প্রদান !


453 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার আমতলায় স্বেচ্ছায় বৃক্ষ রোপন : অধ্যক্ষ আখতারুজ্জামানের বাঁধা প্রদান !
অক্টোবর ২, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবুজ বাংলাদেশ বিনির্মানে বলিষ্ঠ ভূমিকার স্বীকৃতি স্বরূপ জাতি সংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরষ্কার ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ পুরষ্কার লাভ করায় উদ্বুদ্ধহয়ে সাতক্ষীরা গণমূখী সংঘের সার্বিক সহযোগিতায় এবং সুন্দরবন ক্রিকেট একাডেমির উদ্যোগে আমতলা মোড়ে¡ শুক্রবার ১৭টি আমের চারা রোপন করা হয়। সুন্দরবন ক্রিকেট একাডেমির প্রশিক্ষণার্থী শিশুরা ওই আম গাছের চারা রোপন করেন।

এদিকে শুক্রবার বিকেলে আমতলা মোড়ে আমের চারা রোপন করতে ১৭টি গর্ত করা হলে  প্রিন্সিপাল আখতারুজ্জামান কাটিয়া আমতলাস্থ আখতারুজ্জামানের বাড়ি থেকে বেরিয়ে এসে বৃক্ষ রোপনে বাধা প্রদান করে এবং ৩টি গর্ত বন্ধ করে দেয়। এ সময় তিনি বলেন, সরকারী জায়গা হলেও আমার বাড়ীর সামনে আমি গাছ লাগাতে দেব না। বৃক্ষ রোপনে বাধা প্রদান করলে দ’ুপক্ষের মধ্যে বাক বিতন্ডা শুরু হয়।

উল্লেখ্য, শহরের কাটিয়া আমতলায় স্থানীয় বাসিন্দা মরহুম খান সাহেব আমতলার নাম রক্ষার্থে উক্ত আমগাছটি লাগিয়েছিলেন। তারপর স্থানীয়রা মৃত আমগাছের স্থানে দুইটি আম গাছ লাগালে, সে দুটিও রাতের আঁধারে উপড়ে ফেলে দিলে গণমুখী সংঘের ব্যবস্থাপনায় ১৭টি আমগাছ রোপনের উদ্যোগ নেওয়া হয়।