সাতক্ষীরার আম ৩১ মে হিমসাগর,৭ জুন ল্যাংড়া, ১৫ জুন আম্রপালি বাজারজাতের সিদ্ধান্ত


594 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার আম ৩১ মে হিমসাগর,৭ জুন ল্যাংড়া, ১৫ জুন আম্রপালি বাজারজাতের সিদ্ধান্ত
মে ৪, ২০২০ কৃষি ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
সাতক্ষীরায় করোনা পরিস্থিতিতে নিরাপদ আম বাজারজাতকরণ বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় আগামী ৩১ মে থেকে হিমসাগর, ৭ জুন ল্যাংড়া ও ১৫ জুন থেকে আ¤্রপালি আম ভাঙা ও বাজারজাত করণের সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া কোন বাগানের আম যদি আগে পাকে, তবে সংশ্লিষ্ট উপসহকারী কর্মকর্তাকে জানালে তিনি বাগান পরিদর্শন করে অগ্রিম আম ভাঙার সিদ্ধান্ত দেবেন।

সোমবার সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

আরও বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক নুরুল ইসলামসহ কৃষি বিভাগের কর্মকর্তা ও আম চাষীবৃন্দ।

সভায় সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রধান অতিথির বক্তব্যে বলেন, চাষীই মূল শক্তি। চাষীরাই দেশের প্রাণ। তাদের রক্ষা করেই সব সিদ্ধান্ত নিতে হবে। তবে, অবশ্যই উৎপাদিত আমের গুণাগুণ রক্ষা করে।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, সাতক্ষীরার আমের সুনাম রয়েছে। এই সুনাম ও ঐতিহ্য ধরে রাখতে ব্যবসায়ী ও ফল চাষীদের নিয়ে নিরাপদ আম বাজারজাতকরণের উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য সকলকেই সহযোগিতার মনোভাব নিয়ে কাজ করতে হবে।