সাতক্ষীরার আশাশুনিতে ঐহিত্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা


500 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার আশাশুনিতে ঐহিত্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা
অক্টোবর ১৯, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের মহিষাডাঙ্গা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মহিষাডাঙ্গা সার্বজনীন দুর্গাপূজা উদযাপন কমিটি এ প্রতিযোগিতার আয়োজন করে।

সাবেক জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন বৈদ্যর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামাল। সম্মানিত অতিথি ছিলেন সাতক্ষীরা পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন এএসপি (কালিগঞ্জ সার্কেল) মোঃ ইয়াছিন আলি, উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন, পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নীলকণ্ঠ সোম, সেক্রেটারী রনজিৎ কুমার বৈদ্য, ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার দিপ, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন পূজা উদযাপন কমিটির সেক্রেটারী প্রভাষক হিরুলাল বিশ^াস ও ম্ষ্টাার মঙ্গল কুমার। পূজা উদযাপন কমিটির সভাপতি ধর্মদাশ সরকারসহ কমিটির সদস্যবৃন্দ সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন। প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে সোনাবাঁধাল এর কালিমাতা নৌকা দল, ২য় স্থান অধিকার করে চরগ্রাম এর পঙ্খীরাজ নৌকা দল এবং ৩য় স্থান অধিকার করে সোনাবাঁধাল এর নবদূর্গা নৌকা দল। এছাড়া অংশ গ্রহনকারী ষষ্ট গ্রাম ও কুলপোতা এর রকেট নৌকা দলকে শান্তনা পুরস্কার প্রদান করা হয়। হাজার হাজার নারী পুরুষ নৌকা বাইচ উপভোগ করেন।

##