সাতক্ষীরার জনপ্রিয় কণ্ঠশিল্পী চৈতালি মুখার্জী সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দিলেন


483 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার জনপ্রিয় কণ্ঠশিল্পী চৈতালি মুখার্জী সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দিলেন
জানুয়ারি ১৭, ২০১৯ আশাশুনি জাতীয় ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সুমন মুখার্জী :
একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী ( সাতক্ষীরা ৩১২ ) আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে দলটির মনোনয়নপত্র জমা দিয়েছেন দক্ষিণবঙ্গের খ্যাতিমান কণ্ঠশিল্পী চৈতালি মুখার্জী।

আজ বৃহস্পতিবার দুপুরের পরে আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে তিনি তার মনোনয়নপত্র জমা দেন।

চৈতালি মুখার্জী আওয়ামী লীগের সমর্থক সংগঠন বঙ্গবন্ধু ফাউন্ডেশান সাতক্ষীরা জেলা শাখার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও জেলা শিল্পী ঐক্যজোটের সাংস্কৃতিক সম্পাদক। এছাড়া তিনি সাতক্ষীরার আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এপার বাংলার সন্ধ্যাকণ্ঠি হিসেবে খ্যাত চৈতালি মুখার্জ্জী। বয়েসে তরুণ এই কণ্ঠশিল্পীর নামের সাথে সবাই পরিচিত। একজন গুনিশিল্পী হিসেবে তার সুখ্যাতি রয়েছে পুরো দক্ষিণবঙ্গ জুড়ে। একজন ভালো কণ্ঠশিল্পী হিসেবে তার জনপ্রিয়তা আকাশ ছোঁয়া। তিনি ভারত ও বাংলাদেশের বিভিন্ন স্থানে একজন গুণিশিল্পী হিসেবে একাধিক সম্মাননা পয়েছেন। দেশের জন্য বয়ে এনেছেন একাধিক পুরস্কারও। আওয়ামী লীগ পরিবারে জম্ম চৈতালী মুখার্জী একজন দক্ষ সাংস্কৃতিক সংগঠক। তিনি বলেন, আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান। সংরক্ষিত আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছি। আমি জানি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিল্পিদের জন্য নিবেদিতপ্রাণ। দেশের দক্ষিণ অঞ্চল থেকে আজ পর্যন্ত কোন কণ্ঠশিল্পীকে সংরক্ষিত মহিলা আসনে এমপি করা হয়নি। সেদিক থেকে আমি আশাবাদি। জননেত্রী শেখ হাসিনা আমার পেশাগত বিষয়টি নিশ্চই বিবেচনা করবেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার সংরক্ষিত নারী আসনে মনোনয়নের জন্য দলীয় ফরম বিক্রি করা শুরু করে আওয়ামী লীগ। এরপর থেকেই মনোনয়ন প্রত্যাশীরা দলে দলে সেখান থেকে ফরম সংগ্রহ করছেন। আগামী ১৮ জানুয়ারি শুক্রবারের মধ্যে তাদেরকে মনোনয়ন ফরম পূরণ করে জমা দিতে হবে।

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসন ৫০ টি। আগামী ১৭ ফেব্রুয়ারি সংরক্ষিত নারী আসনে নির্বাচনের লক্ষ্যে তফসিল ঘোষণার কথা রয়েছে নির্বাচন কমিশনের (ইসি)।

একাদশ জাতীয় সংসদে প্রাপ্ত ২৫৭ আসনের বিপরীতে একক দল হিসেবে ৪৩টি আসনে মনোনয়ন দিতে পারবে শাসক দল আওয়ামী লীগ।