কলারোয়ার কাকডাঙ্গা সীমান্তে ৭ কেজি ওজনের ৬০টি সোনার বার উদ্ধার


327 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়ার কাকডাঙ্গা সীমান্তে ৭ কেজি ওজনের ৬০টি সোনার বার উদ্ধার
অক্টোবর ২, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান মিন্টু :

ভারতে পাচার কালে সাতক্ষীরার কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্ত থেকে সাত কেজি ওজনের ৬০ পিচ স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। শুক্রবার দুপুর ১ টার দিকে কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্তের কুখ্যাত স্বর্ণ চোরাকারবারী জহুরুল ইসলামের বাড়ি থেকে উক্ত স্বর্ণের বার গুলো উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বারের মূল্য আনুমানিক ২ কোটি ৫২ লাখ টাকা।

সাতক্ষীরা-৩৮ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রপ্ত অধিনায়ক মেজর নজির আহমেদ বকশী বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতে পাচারের উদ্দেশ্যে কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্তের কুখ্যাত স্বর্ণ চোরাকারবারী জহুরুল ইসলামের বাড়িতে বিপুল পরিমাণ স্বর্ণের বার মজুদ করে রাখা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালিয়ে  সাত কেজি ওজনের ৬০ পিচ স্বর্ণের বার উদ্ধার করা হয়। তবে, এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে কুখ্যাত স্বর্ণ চোরাকারবারী জহুরুল ইসলামসহ চোরাকারবারীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

স্বর্ণের বার আটকের ঘটনা নিয়ে শুক্রবার বিকেল ৪ টায় সাতক্ষীরা-৩৮ বিজিবির হেড কোয়াটারে এক  প্রেসব্রিফিং করে বিবিজি। এ সময় মেজর নজির আহমেদ বকশী ঘটনা নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ২ কোটি ৫২ লাখ টাকা। এ ব্যাপারে বিজিরি পক্ষ থেকে থানায় মামলার প্রস্তুতি চলছে।