সাতক্ষীরার কলারোয়ায় শিশুদের মাঝে বিস্কুট বিতরণ


136 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার কলারোয়ায় শিশুদের মাঝে বিস্কুট বিতরণ
মে ১২, ২০২০ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আবুল কাসেম :
সাতক্ষীরার কলারোয়ায় শিশুদের পুষ্টি ধরে রাখতে বিস্কুট বিতরণ করা হয়েছে। উপজেলার গোপিনাথপুর গ্রামের কয়েকটি বাড়িতে মঙ্গলবার সকালে শিশুদের হাতে বিস্কুট তুলে দেন সাতক্ষীরা-১ আসনের (তালা-কলারোয়া) সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোজাফফর উদ্দীন,বে-সরকারি সংস্থা সুশীলনের সহকারি পরিচালক জি এম মনিরুজ্জামান, গোপিনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাঃ ফিরোজা খাতুন, প্রকল্প সমন্বয়কারী এস এম জাবেদ, গ্রামবাসি মোঃ মহাসিন হোসেন প্রমুখ।

এসময় শিশু ও তাদের অভিভাবকদের উদ্দেশ্যে সংসদ সদস্য বলেন, করোনা মহামারির সময়ে শিশুদের পুুষ্টি ধরে রাখতে হবে। নইলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবেনা। তিনি সবাইকে বেশি বেশি পানি খাওয়ার পরামর্শ দেন।

প্রসঙ্গত, ২০১৫ সাল থেকে জেলার ৫টি উপজেলায় দারিদ্রপীড়িত এলাকায় বে-সরকারি সংস্থা ‘ সুশীলন’র উদ্যোগে স্কুল ফিডিং কর্মসূচি চলমান ছিল। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ১৬ মার্চ থেকে সরকারি ঘোষণায় প্রাথমিক বিদ্যালয়ে বিস্কুট বিতরণ কর্মসূচি বন্ধ হয়ে যায়। এর ফলে কাঙ্খিত পুষ্টি থেকে বঞ্চিত ছিল শিশুরা। তাই স্ব-স্ব উপজেলা প্রশাসনের উদ্যোগে বিশ^ স্বাস্থ্য সংস্থা ও বিশ^ খাদ্য কর্মসূচি প্রণীত গাইডলাইন বজায় রেখে ৫টি উপজেলায় ৬০টি ইউনিয়নে ৮৬৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৩২৪৬৫ জন শিক্ষার্থীর মাঝে এককালীন মাথাপিছু ৩২ প্যাকেট বিস্কুট বিতরণের কার্যক্রম চলছে।