সাতক্ষীরার কালিগঞ্জে আ’লীগের মিছিলে নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা : পুলিশের বাধা


434 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার কালিগঞ্জে আ’লীগের মিছিলে নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা : পুলিশের বাধা
অক্টোবর ২, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ কর্তৃক চ্যাম্পিয়ান অফ দি আর্থ লিডার সিফট- ২০১৫ পুরুষ্কার ও মানবতার বিরোধী সালাউদ্দীন কাদের, আলী হাসান মোজাহিদের চুড়ান্ত ফাসির রায় প্রকাশ পাওয়ায় ২ অক্টবর বিকালে কালিগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি শেখ ওয়াহেদুজ্জামান ও একই বিষয় নিয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাঈদ মেহেদী পৃথক ভাবে মিছিল করে। এ সময় উভয় গ্রপের মধ্যে উত্তেজনা বিরাজ করলে কালিগঞ্জ থানা পুলিশ ফুলতলা মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়ন করে কাউকে মিছিল করতে দেয়নি।
শুক্রবার বিকালে কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আওয়ামীলীগ দলীয় কার্যলয়ে ও অপর আনন্দ মিছিল পাউখালি  অনুষ্ঠিত হয়। বিকাল ৫ টায় কালিগঞ্জ আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামানের নেতৃত্বে আনন্দ মিছিলটি বের হয়। মিছিল শেষে দলীয় কার্যালয়ে সভাপতি শেখ ওয়াহেদুজ্জামানের  সভাপতিত্বে দলের একটি বিশেষ বর্ধিত সভা অনুষ্টিত হয়।
এ সভায় বিষ্ণপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিরাজ্ঞন কুমার পালের উপর সন্ত্রাসী হামলা ও সন্ত্রাসীদের বিরুদ্ধে পুলিশ মামলা না নেওয়ায় প্রতিবাদ ও নিন্দা জানানো হয়। এছাড়াও শুক্রবার বাজার গ্রামের শেখ ইব্রাহীমের পুত্র উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাওন আহম্মেদ সোহাগ, একই গ্রামের মীর সৈয়দ আলীর পুত্র   উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মীর মাসুম বিল্লাাহ ও বাবুরালী গাজির পুত্র রমজান আলী আনন্দ মিছিলের প্রচারে গেলে গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে সকাল সাড়ে ১১ টায় তার প্রচার গাড়ীতে হামলা চালিয়ে মেরে আহাত করে। এসময় তাদেরকে এলোপাতাড়ি ভাবে পিটিয়ে রক্তাক্ত জখম করে এবং আটকে রাখে।
খবর পেয়ে কালিগঞ্জ থানার এস আই  আমল কুমার বিশ্বাস সোহাগকে উদ্ধার করে হাসপালে নিয়ে ভর্ত্তি করে। এঘটনায় উপজেলা ছাত্রলীগের সভাপতি গৌতম কুমার লস্কার বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাম্পিয়ান অফ দ্যা আর্থ পুরষ্কার পাওয়ায় ও মানবতা বিরোধের সাকা চৌধুরি ও মুজাহিদুলের ফাসিঁর রায় কর্যকর হওয়ায় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক ভাইস চেয়ারম্যান সাঈদ মেহেদীর নেতৃত্বে একটি মিছিল উপজেলার ফুলতলা মোড়ে আসতে চাইলে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শিমুল কুমার সাহা, কালিগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার মীর মনির হোসেন, থানা অফিসার ইন-চার্জ সুভাষ বিশ্বাসসহ সঙ্গীয় ফোর্স সেখানে অবস্থান নেয় এবং অতিরিক্ত পুলিশ মোতায়ন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। একপর্যায়ে আনন্দ মিছিলটি পাউখালী মোড় ঘুরে পিরোজপুর মোড়ে শেষ হয়। বর্তমানে কালিগঞ্জ উপজেলা এলাকায় আওয়ামীলীগের বিবাদমান দু গ্র“পের মধ্যে উর্ত্তেজনা বিরাজ করছে।