সাতক্ষীরার কালিগঞ্জে রাতের আধারে নৌকার নির্বাচনী অফিসে আগুন !


181 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার কালিগঞ্জে রাতের আধারে নৌকার নির্বাচনী অফিসে আগুন !
নভেম্বর ২৫, ২০২১ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে রাতের আধারে নৌকার নির্বাচনী অফিসে আগুন দিয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা। বৃহস্পতিবার ভোর রাত তিনটার দিকে নলতা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের পশ্চিম পাইকাড়া নামক এলাকায় এ ঘটনা ঘটে।
নলতা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবুল হোসেন পাড় জানান, বিএনপি-জামায়াতের নাশকতা মামলার আসামীরা জামিনে এলাকায় এসে স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমানের পক্ষ নিয়ে নৌকার কর্মী-সমর্থকদের হুমকি ধামকি প্রদান করে আসছেন। বুধবার সন্ধ্যায়ও তারা নলতার কাশিবাটি গ্রামের আওয়ামী লীগের কর্মী আনসার আলি সরদার, রশিদ, জয়নাল ও মিজানুর রহমানকে নৌকার পিছনে না ছুটতে হুমকি প্রদান করেন। তিনি অভিযোগ করে বলেন, রাতের আধারে নৌকার নির্বাচনী অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ অফিসে আগুন লাগিয়ে পুড়িয়ে দিেেয়ছে তারপ্রতিপক্ষের কর্মী-সমর্থকরা। এ ঘটনায় তিনি মামলার প্রস্তুতিও নিচ্ছেন বলে আরো জানান।
তবে পাল্টা অভিযোগ করে নলতা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও চশমা প্রতিকের স্বতন্ত্রপ্রার্থী আজিজুর রহমান জানান, তার নেতাকর্মীদের হয়রানির একটি কৌশল হিসেবে পরিকল্পিতভাবে এই জঘন্য কাজটি করেছেন নৌকা প্রতিকের প্রার্থীসহ তার কর্মী-সমর্থকরা। নৌকার বাইরে কাউকে ভোট দেয়া যাবে না বলে তারা হুমকি ধামকি দিয়ে আসছেন আগে থেকেই। পরিকল্পিতভাবে তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন দিয়ে একটি বেঞ্চের উপর রেখে প্রচার করছে নৌকার অফিসে আগুন দেওয়া হয়েছে। তিনি নিজেও এ ঘটনার তদন্ত করে ঘৃণিত এই কাজে জড়িতদের শাস্তির দাবি জানান। পাশাপাশি উদ্দেশ্য প্রণোদিতভাবে যেন তার কর্মী সমর্থকরা পুলিশী হয়রানি শিকার না হন সেজন্য তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ঘটনায় কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা জানান, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ নৌকার নির্বাচনী অফিসে আগুন লাগার ঘটনায় রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তবে, এ ঘটনায় এখনও কোন মামলা হয়নি। মামলা হলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

#