সাতক্ষীরার রাজাকার আবদুল্লাহিল বাকি গ্রেফতার


1694 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার রাজাকার আবদুল্লাহিল বাকি গ্রেফতার
মার্চ ১৮, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

মানবতাবিরোধী অপরাধ মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল কর্তৃক গ্রেফতারি পরোয়ানার পলাতক আসামি সাতক্ষীরার রাজাকার এম. আবদুল্লাহিল বাকি(১০৪)কে  গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার রাত সোয়া ৮ টার দিকে তার নিজ বাসভবন সদর উপজেলার আলীপুর ইউনিয়নের বুলারাটী থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ হোসেন মোল্লা বাকীকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গত শুক্রবার দুপুর ১২.৩০টায় তাকে তার বাড়ি সদর উপজেলার বুলারাটি গ্রামের নিজ বাড়িতে ঘেরাও করে রাখে পুলিশ। তার বয়স একশো বছরের উর্দ্ধে থাকায় পুলিশ তাকে তখনই গ্রেফতার না দেখিয়ে নজরবন্দী করে রাখে।

শনিবার রাত ১০টার দিকে তাকে সাতক্ষীরা সদর থানা থেকে ঢাকার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হবে। রোববার সকালে তাকে ঢাকার আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে হাজির করা হবে বলে পুলিশ জানিয়েছেন।

সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার কে এম আরিফুল হক গতকাল জানিয়েছিলেন, আবদুল্লাহিল বাকিকে তার বাড়িতে পুলিশ ঘেরাও করে রেখেছে। শারীরিকভাবে অসুস্থ থাকায় তাকে সতর্কতার সাথে রোববার ঢাকার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে তোলা হবে।

তিনি আরও বলেন, এম, আবদুল্লাহেল বাকি মানবতাবিরোধী অপরাধ মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইবনালের গ্রেফতারি পরোয়ানার পলাতক আসামি।

উল্লেখ্য ঃ আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল-০১ গত ৮ মার্চ বাকীসহ সাতক্ষীরার তিন রাজাকারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

অন্যদিকে, গ্রেফতারি পরোয়ানা জারিকৃত ওই তিন রাজাকারকে অবিলম্বে আটকের দাবিতে গত ১২মার্চ সাতক্ষীরায় মানববন্ধন ও সমাবেশ করে সাতক্ষীরার মুক্তিযোদ্ধা-জনতা। বাকীর বিরুদ্ধে একাত্তরে একাধিক হত্যাসহ মানবতাবিরোধী অপরাধে নেতৃত্ব দেয়ার অভিযোগ আছে।
##