সাতক্ষীরার কৃতি সন্তান ডা: পলাশ ঢাকার পঙ্গু হাসপাতালে বদলী


762 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার কৃতি সন্তান ডা: পলাশ ঢাকার পঙ্গু হাসপাতালে বদলী
ডিসেম্বর ১১, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ মনজুর কাদীর ॥

সাতক্ষীরার কৃতি সন্তান ডা: মো: মাহমুদুল হাসান পলাশ ঢাকার পঙ্গু হাসপাতালে বদলি হয়েছেন। আগামী রোববার তিনি নতুন কর্মস্থলে যোগদান করবেন বলে জানাগেছে। ইতোপূর্বে তিনি গাজিপুর শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজের রেজিষ্টার হিসাবে কর্মরত ছিলেন।

ডা: মাহমুদুল হাসান পলাশ চলতি বছর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে অর্থোপেডিক এবং ট্রমা সার্জারীতে চিকিৎসা বিজ্ঞানের সর্বোচ্চ ডিগ্রী এম.এস (অর্থো-সার্জারী) অর্জন করেন। তিনি ২০০৬ সালে স্যার সলিমুল্লাহ মেডিকেল থেকে এমবিবিএস পাশ করেন।

ডা: পলাশ ৩০ তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের একজন কর্মকর্তা। কর্মজীবনে তিনি কলারোয়া সরকারি হাসপাতাল, সাতক্ষীরা সদর হাসপাতাল, শের-ই-বাংলা মেডিকেল কলেজ, বরিশাল ও ঢাকা মেডিকেল কলেজ, জাতীয় অর্থোপেডিক হাপাতালে কর্মরত ছিলেন।

ছোট বেলা থেকে অত্যন্ত মেধাবী ডা: মাহমুদুল হাসান পলাশ সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার হাটুনি (কেরালকাতা) গ্রামের শহিদুল ইসলাম ও রেবেকা সুলতানার বড় ছেলে।

চিকিৎসা সেবার মাধ্যমে তিনি ইতোমধ্যে সাধারণ মানুষের মন জয় করেছেন। বেশকিছু অপারেশনের মাধ্যদিয়ে তিনি সফল চিকিৎসক হিসেবে পরিচিতি পয়েছেন। সদা হাস্যজ্বল চিকিৎসক ডা: মাহমুদুল হাসান সকলের দোয়া কামনা করেছেন।

#