সাতক্ষীরার কৃতি সন্তান ডাঃ মুজিবুর রহমানের দাফন সম্পন্ন


222 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার কৃতি সন্তান ডাঃ মুজিবুর রহমানের দাফন সম্পন্ন
জুন ১৭, ২০২০ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ::

সাতক্ষীরার কালিগঞ্জের কৃতি সন্তান, বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষানুরাগী, দানবীর, ঢাকা সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক পরিচালক আলহাজ্ব প্রফেসর ডাঃ এ কে এম মুজিবুর রহমান(৬২) করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন না ফেরার দেশে। (ইন্নাল্লিাহি অইন্নালিল্লাহি রাজিউন)। মঙ্গলবার ভোর আনুমানিক ৫.২৫ মিনিটের সময় সকল কে কাদিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা সন্তানসহ বহু গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের বসন্তপুর গ্রামের মৃত আলহাজ্ব ইউসুফ আলীর পুত্র। গত ২১ মে তিনি করোনায় আক্রান্ত হয়ে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল(সিএমএইচ) ভর্তি হন। সেখানে কিছু দিন চিকিৎসায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরে যান। কয়েকদিন পরে তিনি আবার অসুস্থ্য বোধ করলে পুনরায় ঢাকা সামরিক হাসপাতালের জরুরী বিভাগে আইসোলশনে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে তিনি মৃত্যু বরণ করেন।

ব্যক্তি জীবনে তিনি ছিলেন অত্যান্ত বিনয়ী, সদালাপী, সৎ, সমাজ সেবক, বিদ্যানুরাগী ব্যক্তি ছিলেন। তিনি নিজের অর্থায়নে বসন্তপুর গ্রামে ডাঃ মুজিব রুবি মডেল হাইস্কুল, মসজিদ, বিদ্ধাশ্রম, সুপেয় পানির ব্যবস্থা সহ জন সেবা কার্যক্রমে ব্যাপক অবদান রেখে গেছেন।

মৃত্যুর আগে তিনি ঢাকা সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করছিলেন। তার মৃত্যুতে উপজেলাবাসী একজন অভিভাবক ও সেবক কে হারালেন।

মৃত ডাঃ মুজিবর রহমানের লাশ ঢাকা থেকে এনে সরকারী সামাজিক দুরত্ব মেনে ১৬ জুন রাত্র ৯টায় তার নিজের প্রতিষ্ঠিত বায়তুন আমান জামে মসজিদ সংলগ্নে তার জানাযা নামাজ শেষে নিজ গ্রাম গণপতি গ্রামে তারই হাতে প্রতিষ্ঠিত জামে মসজিদের পাশে দাফন সম্পন্ন করা হয়েছে।

#