সাতক্ষীরার চারটি আসনে চুড়ান্ত প্রার্থীর সংখ্যা দাড়ালো ২১


1186 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার চারটি আসনে চুড়ান্ত প্রার্থীর সংখ্যা দাড়ালো ২১
ডিসেম্বর ৯, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

মনজুর কাদীর / সুমন মুখার্জী :
আজ ৯ ডিসেম্বর রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে সাতক্ষীরার পৃথক চারটি আসনে ৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছে। এছাড়া জোট-মহাজোটের টিকিট না থাকায় অটো বাদ পড়েছেন আরো ৬ জন প্রার্থী।

প্রার্থীতা প্রত্যাহার এবং নির্বাচনী আইন অনুযায়ী অটো বাদ পড়ার পর সাতক্ষীরার চারটি আসনে চুড়ান্ত প্রার্থীর সংখ্যা সংখ্যা দাড়ালো ২১ জন (মোট প্রার্থী ছিল ৩২ জন)। এর মধ্যে সাতক্ষীরা-১ আসনে ৬ন, সাতক্ষীরা-২ আসনে ৬জন, সাতক্ষীরা-৩ আসনে ৩ জন ও সাতক্ষীরা-৪ আসনে ৬ জন চুড়ান্ত প্রার্থী রয়েছে।


 সাতক্ষীরার চারটি আসনে চুড়ান্ত প্রার্থীর নাম উল্লেখ করা হলো :
————————————————————–

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া ) চুড়ান্ত প্রার্থীর সংখ্যা :
————————————————————
মহাজোট মনোনীত প্রার্থী (ওয়ার্কার্স পার্টি) এড. মুস্তফা লুৎফুল্লাহ , জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীয় প্রার্থী (বিএনপি) হাবিবুল ইসলাম হাবিব, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী সৈয়দ দিদার বখত, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মনোনীয় প্রার্থী এফ এম আসাদুল হক, বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী কমরেড আজিজুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আবদুর রশিদ ।

 

সাতক্ষীরা-২ ( সদর) চুড়ান্ত প্রার্থীর সংখ্যা :
———————————————-
মহাজোট মনোনীত (আওয়ামী লীগ) প্রার্থী মীর মোস্তাক আহমেদ রবি, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী শেখ মাতলুব হোসেন লিয়ন, ২০ দলীয় জোট ননোনীত প্রার্থী (জামায়াত) মুহাদ্দিস আব্দুল খালেক, বাম গণতান্ত্রিক জোট (বাসদ) নেতা নিত্যানন্দ সরকার, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মনোনীয় প্রার্থী মুফতি রবিউল ইসলাম, বাংলাদেশ ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী জুলফিকর রহমান।

 

সাতক্ষীরা-৩ (আশাশুনি, দেবহাটা , কালিগঞ্জের একাংশ ) চুড়ান্ত প্রার্থীর সংখ্যা :
———————————————————————————-
মহাজোট মনোনীত প্রার্থী (আওয়ামী লীগ) ডা: আ ফ ম রুহুল হক, জাতীয় ঐক্যফ্রন্ট ননোনীত প্রার্থী মনোনীত প্রার্থী (বিএনপি) ডা: শহিদুল আলম, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী ইসহাক আলী।

 

সাতক্ষীরা-৪ ( শ্যামনগর , কালিগঞ্জের একাংশ ) চুড়ান্ত প্রার্থীর সংখ্যা :
—————————————————————————-
মহাজোট ননোনীত প্রার্থী (আওয়ামী লীগ) এস এম জগলুল হায়দার, বিকল্পধারা র প্রার্থী এইচ এম গোলাম রেজা, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আব্দুস সাত্তার মোড়ল, ২০ দলীয় জোটের প্রার্থী (জামায়াত) গাজী নজরুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী আব্দুল করিম, পিডিপি প্রার্থী রবিউল ইসলাম জোয়াদ্দার।
##

—————————————————

সাতক্ষীরায় মনোনয়নপত্র প্রত্যাহার করলেন যারা

—————————————————–


সাতক্ষীরার চারটি আসনে ৩২ জন প্রার্থীর মধ্যে ৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এছাড়া বিএনপি জোট এবং আওয়ামী লীগ জোট থেকে দলীয় টিকিট না থাকায় নির্বাচনী আইন অনুযায়ী আরো ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র অটো বাদ পড়েছে । ফলে সাতক্ষীরার চারটি আসনে চুড়ান্ত প্রার্থীর সংখ্যা ২১ জনে দাড়িয়েছে।

মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন যে ৫ জন প্রার্থী :
———————————————–
সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া ) আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন ২ জন প্রার্থী। এরা হলেন আওয়ামী লীগের সাবেক এমপি ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান ও জাসদের প্রার্থী ওবায়দুস সুলতান বাবলু।

সাতক্ষীরা-২ (সদর) আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন মোট ৩ জন। এরা হলেন জেএসডির আফসার আলী, নাগরিক ঐক্যের এড.রবিউল ইসলাম খান ও বিএনপি নেতা আব্দুল আলিম।

———————————————————-
জোট-মহাজোটের টিকিট না থাকায় আটো বাদ পড়েছেন যে ৬ জন প্রার্থী :
———————————————————
সাতক্ষীরা-১ আসনে অটো বাদ পড়েছেন বিএনপি নেত্রী (সাবেক এমপি হাবিবুর ইসলাম হাবিবের স্ত্রী) শাহানারা পারভিন।

সাতক্ষীরা-২ আসনে অটো বাদ পড়েছেন সাতক্ষীরা জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন ও জেলা বিএনপির সভাপতি এইচ এম রহমাতুল্লাহ পলাশ।

সাতক্ষীরা-৩ আসনে অটো বাদ পড়েছেন জামায়াত নেতা মুফতি রবিউল বাশার।

সাতক্ষীরা-৪ আসনে অটো বাদ পড়েছেন ২জন। এরা হলেন বিএনপি নেতা সাবেক এমপি কাজী আলাউদ্দিন ও বিএনপি নোত এড.আব্দুস সালাম খান।