সাতক্ষীরার চারটি আসনে ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল


909 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার চারটি আসনে ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
ডিসেম্বর ২, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

আসাদুজ্জামান :
সাতক্ষীরায় চারটি সংসদীয় আসনে ৩৮জন প্রার্থীর মধ্যে মনোনয়নপত্র বাছাই শেষে ৭ জনের মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল। রোববার সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

সাতক্ষীরা জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সুত্রে জানা গেছে ———–

সাতক্ষীরা-১ আসনে ১৪ জন প্রার্থীর মধ্যে পাঁচজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে রয়েছে, দলীয় মনোনয়ন না থাকায় আওয়ামী লীগ নেতা বিএম নজরুল ইসলাম, জনতা ব্যাংকের ঋণ খেলাপি হওয়ায় আওয়ামী লীগের বিশ্বজিত সাধু, ত্রুটিপূর্ণ ভোটার তালিকার কারণে স্বতন্ত্র প্রার্থী এস.এম মুজিবুর রহমান, ফরম অনুসারে এক শতাংশ ভোটার তালিকা সঠিক না থাকায় স্বতন্ত্র প্রার্থী শেখ নুরুল ইসলাম এবং মনোনয়নপত্রের তথ্য অসম্পন্ন থাকায় ন্যাপের মো. হায়দার আলী’র মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এই আসনে বাকী ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ বলে বিবেচিত হয়েছে।

সাতক্ষীরা-২ আসনে মনোনয়নপত্রের সাথে জে.এস.ডি মনোনীতপ্রার্থী আফসার আলী ২০০টাকার ননজুডিশিয়াল স্ট্যাম্পে হলফনামা না দেয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ আসনে বাকী ১০ প্রার্থীর মনোনয়ন বহাল রয়েছে।

 সাতক্ষীরা-৩ আসনে চারজন প্রার্থীর সবারই কাগজ পত্র সঠিক থাকায় কারও মনোনয়নপত্র বাতিল করা হয়নি।

সাতক্ষীরা-৪ আসনে স্বতন্ত্রপ্রার্থী খলিলুর রহমানের এক শতাংশ ভোটারের স্বাক্ষর দাখিল না করায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এই আসনে বাকী আট জন প্রার্থীর মনোনয়ন বৈধ বলে বিবেচিত হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার এস এম মোস্তফা কামাল ভয়েস অব সাতক্ষীরাকে বলেন, সাতক্ষীরার চারটি আসনে বিভিন্ন কারণে মোট ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে সাতক্ষীরা-১ আসনে ৫ জন, সাতক্ষীরা-২ আসনে ১জন ও সাতক্ষীরা-৪ আসনে ১ জন প্রার্থী রয়েছেন।
###