সাতক্ষীরার ছফুরননেছা মহিলা কলেজের নতুন ভবন উদ্বোধন


209 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ছফুরননেছা মহিলা কলেজের নতুন ভবন উদ্বোধন
ডিসেম্বর ৩, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

মাহফিজুল ইসলাম আককাজ ::

সাতক্ষীরার ছফুরননেছা মহিলা কলেজের চারতলাভিত বিশিষ্ট একতলা নতুন একাডেমিক ভবনের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (০৩ ডিসেম্বর) বেলা ১১টায় ছফুরননেছা মহিলা কলেজের হলরুমে কলেজের অধ্যক্ষ আশরাফুননাহার’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে নতুন একাডেমিক ভবনের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে মহান বিজয়ের মাসে বীর শহীদদের আত্মারপ্রতি শ্রদ্ধা ও মাগফিরাত কামনা করে বলেন,‘জননেত্রী শেখ হাসিনা সাতক্ষীরার শ্যামনগরে সাতক্ষীরার উন্নয়নে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তার সবগুলি তিনি বাস্তবায়ন করেছেন। সাতক্ষীরায় ব্যাপক উন্নয়ন হয়েছে। আমলাতান্ত্রিক জটিলতা ও গাফিলতির কারণে সরকারের উন্নয়ন কর্মকান্ড পিছিয়ে পড়ে। সাতক্ষীরার প্রধান সমস্যা জলাবদ্ধতা স্থায়ীভাবে নিরসনের জন্যে আমার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। বিজয়ের মাসে উন্নয়নের লক্ষ্য নিয়ে ঐক্যবদ্ধভাবে সুন্দর সাতক্ষীরা গড়ে তোলার আহবান জানান এমপি রবি। এসময় এমপি রবি মহান মুক্তিযুদ্ধের রণাঙ্গণের যুদ্ধের বিভিন্ন অভিযানের গল্প শোনান শিক্ষার্থীদের।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছফুরননেছা মহিলা কলেজ পরিচালনা পরিষদের সদস্য জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী এম.এম.এ জাহেদ বিন গফুর প্রমুখ। রাজস্ব বজেট (কোর্ড নং-৭০১৬) এর আওতায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৭০ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে চারতলা ভিত বিশিষ্ট একতলা নতুন একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ছফুরননেছা মহিলা কলেজের শিক্ষক এম.কামরুজ্জামান, মো. শাহাদাত হোসেন, সেলিনা সুলতানা, শিক্ষক নজরুল ইসলাম, শেখ হেদায়েতুল ইসলাম প্রমুখ। এসময় ছফুরননেছা মহিলা কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ শেখ কামরুল ইসলাম। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন কলেজের প্রভাষক উত্তম কুমার মজুমদার।

#