সাতক্ষীরার ডায়েরীখ্যাত সাংবাদিক সুভাষ চৌধুরী না ফেরার দেশে


140 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ডায়েরীখ্যাত সাংবাদিক সুভাষ চৌধুরী না ফেরার দেশে
সেপ্টেম্বর ২০, ২০২২ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি :
সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি , দৈনিক যুগান্তর ও এনটিভির সাতক্ষীরা প্রতিনিধি প্রবীণ সাংবাদিক সুভাষ চৌধুরী আর নেই।

আজ মঙ্গলবার সন্ধ্যা ৬ টা ১০ মিনিটের দিকে সাতক্ষীরা শহরের কাটিয়াস্থ নিজস্ব বাসভবনে তিনি শেষ নিশ^াস ত্যাগ করেছেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ২ মেয়ে রেখে গেছেন।

সাংবাদিক সুভাষ চৌধুরীর একমাত্র ছেলে চন্দন চৌধুরী তার বাবার মৃত্যুর সংবাদ নিশ্চিত করে বলেন, বেশ কিছুদিন যাবত বাবা অসুস্থ্য। হার্ট, কিডনিসহ বেশ কিছু রোগে ভুগছিলেন তিনি। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে মাসব্যাপী চিকিৎসা শেষে কয়েক দিন আগে তাকে বাড়িতে আনা হয়। বাড়িতেই তিনি ছিলেন।

সুভাষ চৌধুরীর মৃত্যুর খবর জানার পরপরি তার বাড়িতে সহকর্মী সাংবাদিরা ছুটে যান। পরিবারকে শান্তনা দেন।

সাংবাদিক সুভাষ চৌধুরী দক্ষিণ-পশ্চিম অঞ্চলের অত্যন্ত সুপরিচিত একটি নাম। তার কাছে তথ্য ভান্ডার ছিল। তাকে বলা হতো সাতক্ষীরার ডায়েরী। সংবাদপত্র জগতে তার পরিচিতি ছিল দেশব্যাপী। তার লেখনিশক্তি ছিল অসাধারন।

সাতক্ষীরা প্রেসক্লাবের শোক :

সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সিনিয়র সদস্য এবং এনটিভি ও দৈনিক যুগান্তরের সাতক্ষীরা প্রতিনিধি প্রবীন সাংবাদিক সুভাষ চোধুরী মারা গেছেন। মঙ্গলবার সন্ধ্যায় সাতক্ষীরা শহরের কাটিয়া সরকারপাড়া তার নিজস্ব বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন যাবত হার্টসহ নানা রোগে ভুগছিলেন। মৃত্যৃকালে তার বয়স হয়েছিল (৭২) বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা ও এক পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বুধবার সাতক্ষীরাস্থ রসুলপুর মহাশ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন করা হবে।
তার বিদেহী আতœার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সহ-সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক এম ঈদুজ্জামান ইদ্রিস, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক শহিদুল ইসলাম, অর্থ সম্পাদক শেখ মাসুদ হোসেন, দপ্তর সম্পাদক শেখ ফরিদ আহমেদ ময়না, নির্বাহী সদস্য মকসুমুল হাকিম, সেলিম রেজা মুকুল, আব্দুল গফুর সরদার, মাছুদুর জামান সুমন, এম শাহীন গোলদারসহ প্রেসক্লাবের সকল সদস্যবৃন্দ।

ভয়েস অব সাতক্ষীরা ডটকম পরিবারের শোক :

প্রবীণ সাংবাদিক সুভাষ চৌধুরীর মৃত্যুতে ভয়েস অব সাতক্ষীরা ডটকম পরিবার শোক প্রকাশ করেছে। ভয়েস অব সাতক্ষীরা ডটকম সম্পাদক ও প্রকাশক সাংবাদিক এম কামরুজ্জামান বলেন, সাংবাদিক সুভাষ চৌধুরীর মৃত্যুতে সাতক্ষীরার মানুষ একজন অভিভাবককে হারালো। তিনি অমর । তার লেখনীশক্তি তাকে সারাজীবন আমাদের মাঝে বাঁচিয়ে রাখবে।