সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান


460 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান
জানুয়ারি ২৭, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ফয়জুল হক বাবু ::

সাতক্ষীরা সদরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ধুলিহর ব্রহ্মরাজপুর সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয় (ডি,বি ইউনাইটেড হাইস্কুল) এ ৬ষ্ঠ শ্রেণীর নবীন বরণ এবং ২০১৯ সালের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
রবিবার সকাল ১১টায় অনুষ্ঠিত নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯নং ব্রহ্মরাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স.ম. শহিদুল ইসলাম। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত বিদ্যালয়ের কার্যনির্বাহী কমিটির বিদ্যেৎসাহী সদস্য প্রাক্তন প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল সাত্তার, শিক্ষানুরাগী বাবু শ্যামা প্রসাদ বসু, সমাজ সেবক বাবু লক্ষ্মীকান্ত মল্লিক, ব্রহ্মরাজপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ আব্দুল হাকিম, দৈনিক দৃষ্টিপাত পত্রিকার প্রতিনিধি মোঃ শাহদাৎ হোসেন, আবুল কালাম আজাদ, মোঃ রুহুল কুদ্দুস, রেজাউল করিম মঙ্গল সহ স্কুলের সকল শিক্ষার্থীবৃন্দ ও এলাকার সুধিজন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স.ম. শহিদুল ইসলাম বলেন, শিক্ষার কোনো বিক্ল্প নেই।বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার।শিক্ষার ক্রমাগত উন্নয়ন সাধন করে এই দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। তিনি শিক্ষা ক্ষেত্রে এই সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরেন। পরে বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর সকল ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

সমাপনী বক্তব্যে প্রধান শিক্ষক মমিনুর রহমান বলেন, মাননীয় প্রধান মন্ত্রীকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সহ পর পর তিনবার নিরঙ্কুশ বিজয় লাভের জন্য আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, বিগত কয়েক বছর আমাদের বিদ্যালয়ে ধারাবাহিকভাবে জে,এস,সি এবং এস,এস,সি পরীক্ষায় অনেক ভালো ফলাফল করছে।এ বছরেও সেই ধারাবাহিকতা বজায় থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বিদায়ী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, তোমাদের পরিবার, বিদ্যালয়ের শিক্ষকসহ সকল আপনজন তোমাদের ভাল ফলাফলের অপেক্ষায় আছে তোমরা তাদের সে অপেক্ষার যথাযথ ফল দিবে বলে আমি আশা করি। বক্তব্যের শেষে তিনি ছাত্র-ছাত্রীদের পরীক্ষা সংক্রান্ত নানা বিষয়ে দিক নির্দেশনা দেন। এরপর ছাত্র-ছাত্রীদের সুস্থ্যতা ও মঙ্গল কমনা করে দোয়া পরিচালনা বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা মোঃ মোহসিন উদ্দীন।
উল্লেখ্য, এই বিদ্যালয় থেকে সর্বমোট ১০০ জন শিক্ষার্থী এবারের এস,এস, সি পরীক্ষায় অংশগ্রহন করবে। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের সহঃ গ্রন্থগারিক মোঃ মুকুল হোসেন।