সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ক্যাম্পেইন


107 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ক্যাম্পেইন
নভেম্বর ৩, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ফয়জুল হক বাবু ::

সাতক্ষীরায় নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ এবং কিশোরদের অংশগ্রহনে স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
রবিবার দুপুরে ব্রাক ও ব্রেকিং দ্য সাইলেন্স এর যৌথ আয়োজনে সাতক্ষীরা ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের মোহাম্মদ হোসেন মিলনায়তনে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা, ব্রাকের ডিভিশনাল ম্যানেজার রবিউল ইসলাম, ব্রেকিং দ্য সাইলেন্স এর অফিস ইনচার্জ মোঃ শরিফুল ইসলাম ও প্রজেক্ট কো অর্ডিনেটর মনিরুজ্জামনা টিটু সহ বিদ্যালয়ের সকল শিক্ষক ও চার শতাধিক শিক্ষার্থীবৃন্দ।
এসময় প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান তার বক্তব্যে বলেন, শিশু এবং কিশোর-কিশোরিদের যেকোন ধরনের যৌন হয়রানি বা উত্ত্যক্তকরণ এর বিরুদ্ধে শিক্ষার্থীদের সাথে সাথে সমাজের প্রতিটি স্তর থেকে সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলতে হবে, তা হলে খুব দ্রুতই আমাদের এই কুলষিত সমাজ থেকে নারী পুরুষের বৈষম্য দূর করা সম্ভব হবে বলে মনে করেন তিনি। তিনি আরও বলেন, বর্তমান সরকার নারী নির্যাতন ও বল্যবিবাহ প্রতিরোধে কঠর পদক্ষেপ গ্রহণ করেছে। চালু করেছে ৯৯৯ নাম্বারে ফ্রি কল সুবিধা, যেখানে কল করে পরিচয় গোপন রেখে যে কোন ধরনের অভিযোগ করলে তাৎক্ষনিক ভাবে পদক্ষেপের গ্রহন করা হয়ে থাকে।

পরে সকল শিক্ষার্থীরা নারী ও শিশুর প্রতি সকল প্রকার নির্যাতনকে না বলুন স্বক্ষরতা অভিযানে অংশগ্রন করেন।

#