সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে উগ্রপন্থা প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা


183 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে উগ্রপন্থা প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা
জানুয়ারি ২১, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ফয়জুল হক বাবু ::

সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে উগ্রপন্থা প্রতিরোধে তরুণদের সচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
“পারিবারিক বন্ধনই তরুণদের কে উগ্রপন্থা থেকে মুক্ত রাখতে পারে” বিষয়ের বিপক্ষে অসস্থান নিয়ে ফাইনাল রাউন্ডে দলনেতা ইশিতা ইয়াসমিন রুহানির নেতৃত্বে রজনীগন্ধা দল পক্ষের দল বেলী কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। এর আগে “ভিন্ন মত প্রকাশে বাধা প্রদানই উগ্রপন্থার নেয়ামক” এবং “বেকারত্ব ও কর্মহীনতাই তরুণদের উগ্রপন্থার দিকে ধাবিত করে” বিষয়ে অনুষ্ঠিত প্রথম রাউন্ডের বিতর্ক প্রতিযোগিতায় পক্ষে বিপক্ষে যুক্তি তর্ক খন্ডানোর মধ্য দিয়ে উত্তেজনা পূর্ণ প্রতিযোগিতা সম্পন্ন হয়। প্রতিযোগিতায় বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের মধ্য থেকে গোলাপ, বেলী, রজনী গন্ধা ও জবা ৪টি গ্রুপ করে প্রতিটি গ্রুপে ৫জন করে শিক্ষার্থী নিয়ে মোট ২০ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। প্রথম রাউন্ডে রজনীগন্ধা ও বেলী দল বিজয়ী হয়ে ফাইনাল রাউন্ডে উঠে।

মঙ্গলবার বেলা ১১.৩০মিনিটে ডি.বি. ইউনাটেড হাইস্কুলের মোহাম্মদ হোসেন মিলনায়তনে অগ্রগতি সংস্থার ব্যবস্থাপনায় ও রুপান্তরের সহযোগিতায় পিস কনসোটিয়াম প্রকল্পের আওতায় অনুষ্ঠিত এই বিতর্ক প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন বিদ্যালয়েল প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমা। বিচারকের দায়িত্ব পালন করেন বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান ও সহকারী শিক্ষক মুকুল হোসেন। এসময় উপস্থিত ছিলেন পিস কনসোটিয়ামের প্রোগ্রাম ম্যানেজার সৈয়দ সানাউল বাশার, রিপোটিং এ্যান্ড ডকুমেন্টেশন অফিসার মোঃ মঈনুদ্দীন আহমেদ, ফিল্ড অফিসার মনিরা সুলতানা ও পিস ক্লাবের সদস্যবৃন্দ।