সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন


331 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন
জানুয়ারি ২৫, ২০২০ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

মোঃ ফয়জুল হক বাবু :
ছাত্র-ছাত্রী ভর্তি বৃদ্ধি, ঝরে পড়া রোধ, শিক্ষার মান উন্নয়ন, শিক্ষার্থীদের ক্রীড়া ও সংস্কৃতি, বিদ্যালয়ের পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার লক্ষ্যে সারা দেশের সাথে একযোগে সাতক্ষীরাতেও স্টুডেন্ট কেবিনেট নির্বাচন ২০২০ অনুষ্ঠিত হয়েছে। এবছর সাতক্ষীরা জেলায় মোট ৫২১টি স্কুল ও মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে স্কুল ৩০৭টি ও মাদ্রাসা – ২১৪টি।

এদিকে শনিবার সকাল ৯টায় উৎসবমুখর পরিবেশে ডি.বি. ইউনাইটেড হাইস্কুল কেন্দ্রে চারটি বুথ এ ভোট গ্রহন শুরু হয়। ছাত্র-ছাত্রীর আলাদা আলাদা লাইনে সুশৃঙ্খল ভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করে। বিদ্যালয়ের পাঁচটি শ্রেনীতে ৮টি পদে বিপরীতে মোট ১৪জন প্রার্থী প্রতিদন্দিতা করে। বিদ্যালয়ের মোট ভোটার সংখ্যা ৭০৭ জনের মধ্যে ৪১৯ ভোট প্রয়োগ হয়।
ভোটগ্রহন শেষে প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান বলেন, বঙ্গবন্ধু কন্য মাননীয় প্রধান মন্ত্রী দেশ নেত্রী শেখ হাসিনার অন্যতম উদ্দেশ্য হলো গণতন্ত্র চর্চা। ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে আমাদের গণতন্ত্রকে আরও সুগঠিত করা সম্ভব বলে তিনি মনে করেন। তিনি আরও বলেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে স্কুল পর্যায় থেকে দেশের ভবিষৎ নেতৃত্বদানকারী নেতা তৈরীর যে স্বপ্ন তা বাস্তবায়নের জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ। পরে ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে অনুষ্ঠিত স্টুডেন্ট কেবিনেট নির্বাচন-২০২০ এর প্রধান নির্বাচন কমিশন সজিব সরকার নির্বচনের ফলাফল ও বিজয়ীদের নাম জনসম্মুখে প্রকাশ করেন।
বিজয়ী প্রার্থীরা হলো, দশম শ্রেণীর আবু রায়হান সর্বোচ্চ ৩৩৭ ভোট পেয়ে প্রথম ও পর্যায়ক্রমে ৭ম শ্রেণীর জয়া সাহা ৩০২ ভোট পেয়ে ২য়, দশম শ্রেণীর রিংকী চৌধুরী ২৯৩ ভোট পেয়ে ৩য়, ৬ষ্ঠ শ্রেণীর সুদেব কর্মকার ২৫৭ ভোট পেয়ে ৪র্থ, ৯ম শ্রেণীর সিনা খাতুন ২৫৪ ভোট পেয়ে ৫ম, ৬ষ্ঠ শ্রেণীর ফাহিম হোসেন ২৪৭ ভোট পেয়ে ৬ষ্ঠ, ৮ম শ্রেণীর তাসমিম আক্তার নিশি ২২৯ ভোট পেয়ে ৭ম এবং ৮ম শ্রেণীর মোস্তাফিজুর রহমান শান্ত ২১৯ ভোট পেয়ে বিজয়ী হয়ে ৮ম স্থান অধিকার করে। ## ২৫.০১.২০২০