সাতক্ষীরার তিনটি আসনে জাতীয় পার্টি প্রার্থী দেওয়ায় সব উলটপালোট !


1787 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার তিনটি আসনে জাতীয় পার্টি প্রার্থী দেওয়ায় সব উলটপালোট !
নভেম্বর ২৭, ২০১৮ কলারোয়া কালিগঞ্জ তালা দেবহাটা ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ শাহিদুর রহমান ॥

সাতক্ষীরার তিনটি আসনে মহাজোটের (১৪ দলীয় ) প্রার্থী নিয়ে নতুন করে সংকট দেখা দিয়েছে। জাতীয় পার্টি সাতক্ষীরা-১, সাতক্ষীরা-২ ও সাতক্ষীরা-৪ আসনে তাদের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করায় গ্যাড়াকলে পড়েছে আওয়ামী লীগ ও ওয়ার্কার্স পার্টির দলীয় প্রার্থীরা। তিনটি আসনে জাতীয় পার্টি প্রার্থী দেওয়ায় সব যেনো উলটপালোট হয়ে গেছে।

গতকাল সোমবার বিকালে জাতীয় পার্টির কেন্দ্রীয় মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার সাতক্ষীরার চারটি আসনের মধ্যে তিনটিতে তাদের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করে। এর পর থেকে শুরু হয় নানা আলোচনা, নানা বিশ্লেষন। সাতক্ষীরার ওই তিনটি নির্বাচনী এলাকায় এখন আলোচনার মূল বিষয় হয়ে দাঁড়িয়েছে মহাজোটের মনোনয়ন কে পাচ্ছে তা নিয়ে। কাকে দিলে ভালো হয়, ক্ষমতায় থেকে কে কি পরিমান দুর্নীতি করেছে, কাকে মনোনয়ন দিলে বিএনপির জোটের প্রার্থীকে হারাতে পারবে, মহাজোটের কোন প্রার্থীকে ভোট দিলে মানুষের অধিকার রক্ষা হবে তা নিয়ে চলছে শেষ মুহুত্বের চুলচেরা বিশ্লেষন।

সাতক্ষীরা জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন ভয়েস অব সাতক্ষীরাকে জানান, সোমবার বিকালে জাতীয় পার্টির বনানিস্থ অফিস থেকে সাতক্ষীরার তিন জন প্রার্থীর হাতে দলীয় মনোনয়নের চিঠি তুলে দিয়েছেন দলের মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার। তিনি বলেন, সাতক্ষীরা-১ আসনে সৈয়দ দিদার বখত, সাতক্ষীরা-২ আসনে আমি শেখ আজহার হোসেন এবং সাতক্ষীরা-৪ আসনে আব্দুস সাত্তার মোড়লকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।
সাতক্ষীরা জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু মঙ্গলবার সকালে ভয়েস অব সাতক্ষীরাকে বলেন, সাতক্ষীরার তিন জন প্রার্থী আজ সকালে ঢাকা থেকে সাতক্ষীরার উদ্দেশ্যে রওনা হয়েছে। আমরা আশাবাদি মহাজোটের মনোনয়ন সাতক্ষীরার তিন জন প্রার্থীই পাবেন। তিনি বলেন, ইতোমধ্যে আওয়ামী লীগ যে ৪৫টি আসন জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছে সেখানে সাতক্ষীরা-২ (সদর ) আসন রয়েছে। তিনি বলেন, জাতীয় পার্টির ওই ৪৫টি আসন মুটামুটি নিশ্চিত। আলোচনা এখনো শেষ হয়নি, জাতীয় পার্টির আসন আরও বাড়বে।


এদিকে, সাতক্ষীরার তিনটি আসনে জাতীয় পার্টি তাদের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করায় মহাটেনশনে পড়েছে সাতক্ষীরা-২ ও সাতক্ষীরা-৪ আসনের আওয়ামী লীগ ঘোষিত প্রার্থীরা।গত রোববার সাতক্ষীরা-২ আসনে মীর মোস্তাক আহমেদ রবি ও সাতক্ষীরা-৪ আসনে এস এম জগলুল হায়দার আওয়ামী লীগের দলীয় মনোনয়নের চিঠি হাতে পান। চিঠি হাতে নিয়ে তারা এলাকায় পৌছে মনোনয়ন জমা দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন। তারা এলাকায় আসার পর তাদেরকে সংবর্ধনাও দিয়েছে দলের অনেকেই।


এদিকে সাতক্ষীরা-১ আসনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির দলীয় প্রার্থী এড.মুস্তফা লুৎফুল্লাহ গতকাল সোমবার জেলা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরই মধ্যে আওয়ামী লীগ জোটের শরিক জাতীয় পার্টি সাতক্ষীরা এসব আসনে তাদের দলীয় মনোনয়নের চিঠি দেওয়ায় নতুন করে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। চৌদ্দ দলীয় জোট থেকে সাতক্ষীরা-১, সাতক্ষীরা-২ ও সাতক্ষীরা-৪ আসনে কে পাচ্ছেন মহাজোটের মনোনয়ন তা জানতে আরও কয়েকটা দিন অপেক্ষা করতে হতে পারে।

হঠাৎ করে জাতীয় পার্টি সাতক্ষীরার তিনটি আসনে তাদের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করায় সব যেনো উলোট পালোট হয়ে যাচ্ছে।

##