সাতক্ষীরায় দুই বাংলার ছড়াকারদের মিলন মেলা


391 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় দুই বাংলার ছড়াকারদের মিলন মেলা
সেপ্টেম্বর ৭, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

আসাদুজ্জামান :
বায়ান্ন’র প্রেরণায়, একাত্তরের চেতনায় ঝাল ছড়ার ডাক এসেছে, কে উড়াবি কেতন আয়’ এই স্লোগানকে ধারন করে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে দুই বাংলার ছড়াকারদের নিয়ে সাতক্ষীরায় ছড়া উৎসব-২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ঝাল সৃজনশীল ছড়া চর্চা কেন্দ্র ও মাসিক ছড়ার ডাক’র আয়োজনে ছড়াকার নুরুজ্জামান ফিরোজ’র সভাপতিত্বে ছড়া উৎসবে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. আব্দুল হান্নান, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা জ্যোৎ¯œা আরা, যুগ্ম সম্পাদিকা ও ছড়াকার লায়লা পারভীন সেঁজুতি, বিশিষ্ট সমাজসেবক ডা. আবুল কালাম বাবলা, ড. সেয়দ মন্জুর ইমাম, ছড়াকার রহীম শাহ, ছড়াকার সোহেল মল্লিক, কবি এ.বি.এম সোহেল রশিদ, কবি মাহবুব খান, ছড়াকার জাহাঙ্গীর আলম জাহান প্রমুখ।

প্রধান অতিথি এমপি রবি বলেন, ‘ছড়া ও কবিতার মাধ্যমে স্বাধীনতা সংগ্রামে মুক্তিযুদ্বোর সৈনিকদের এগিয়ে যাওয়ার প্রেরণা জুগিয়েছিল, ছড়া ও কবিতাই হোক সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে হাতিয়ার। ছড়াকার কবি ও সাহিত্যিকরা সমাজের সম্মানিত ব্যক্তি। সমাজের অবক্ষয় ও মূল্যবোধ জাগিয়ে তোলে ছড়াকার ও কবি সাহিত্যিকরা।’

ছড়া উৎসবটি এ সময় ভারত ও বাংলাদেশের কবি এবং সাহিত্যিকদের মিলন মেলায় পরিনত হয়। অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য ছড়া উৎসব এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ##