সাতক্ষীরা সীমান্ত থেকে ৫ বাংলাদেশী আটক, এনিয়ে এপর্যন্ত আটক-১১১


163 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা সীমান্ত থেকে ৫ বাংলাদেশী আটক, এনিয়ে এপর্যন্ত আটক-১১১
জুলাই ২৬, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে ও ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় সাতক্ষীরার দুটি সীমান্ত থেকে ৫ জন বাংলাদেশী নাগরিককে আটক করেছে বিজিবি। আটককৃতদের মধ্যে ৪ জন নারী ও একজন পুরুষ। সোমার ভোরে সীমান্তের তলুইগাছা ও মাদরাা এলাকা থেকে তাদের আটক করা হয়। এনিয়ে, গত দেড় মাসে সাতক্ষীরা সীমান্ত থেকে ৬ জন মানবপাচারকারীসহ ১১১ জনকে আটক করা হয়েছে। এদিকে, বিজিবির কঠোর নজরদারীর মধ্যেও ভারত থেকে অবৈধ পথে মানুষ দেশে ফেরায় করোনা ভাইরাসের ভারতীয় ভেরিয়েন্ট সংক্রমনের আতংক বাড়ছে সীমান্ত বাসীর মাঝে।
আটককৃতরা হলেন, খুলনা জেলার তেরখাদা থানার লস্করপুর গ্রামের শাহজান চাকতীর ছেলে কদম চাকতী (২৫), একই জেলার ফুলতলা থানার জুগনীপাশা গ্রামের গাফফার গাজীর মেয়ে লাভলী খাতুন (২৪), মাগুরা জেলার শালিখা থানার ছান্দরা গ্রামের আতিয়ার রহমানের মেয়ে আরিফা খাতুন (২৮), মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার গোপীনাথপুর গ্রামের মৃত তোতা মিয়ার মেয়ে মর্জিনা খাতুন (৩৫) ও গাজীপুর জেলার টঙ্গী মডেল থানার বউবাজার এলাকার নুর মোহাম্মদের স্ত্রী নাসরিন খাতুন (৩৫)।
বিজিবি ৩৩ ব্যাটেলিয়ন অধিনায়ক লে.কর্ণেল আল মাহমুদ জানান, আটককৃতরা বিনা পাসপোর্টে বাংলাদেশ থেকে ভারতে ও ভারত হতে বাংলাদেশে প্রবেশ করছিল। আটককৃতদের মধ্যে তিন জনকে প্রশাসনিক ব্যবস্থাপনায় কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। আর বাকী দুই জনকে কলারোয় থানায় সোপর্দ করা হয়েছে। তিনি আরো জানান, করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমন ঠেকাতে এবং চোরাচালান প্রতিরোধে সাতক্ষীরা সীমান্তে বিজিবির কঠোর নজরদারী জারী করা হয়েছে।

#