সাতক্ষীরার নলতা শরীফের ৫৬তম ওরছ রোববার থেকে শুরু


351 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার নলতা শরীফের ৫৬তম ওরছ রোববার থেকে শুরু
ফেব্রুয়ারি ৮, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
অবিভক্ত বাংলার শিক্ষা বিভাগের সহকারী পরিচালক, বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, দার্শনিক, শতাধিক গ্রন্থের রচয়িতা, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার নেপথ্যের কারিগর, সুফী-সাধক, শাহছুফী আলহাজ্জ খানবাহাদুর আহছানউল্লা (র.)এঁর ৫৬ তম বার্ষিক ওরছ শরীফ আজ রোববার থেকে শুরু হচ্ছে। ওরছ শরীফে প্রতিবছর ভারত,আমেরিকা, ল-রসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে খানবাহাদুর আহছানউল্লা (র.) বক্তরা অংশ গ্রহন করেন।

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা পাক রওজা শরীফ প্রাঙ্গণে এ ওরছ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সকল প্রস্তুতি শেষ হয়েছে। দেশ-বিদেশ থেকে আগত হাজার হাজার ভক্ত অনুরাগী নলতায় এসে পৌছেছেন। দিন-রাত পরিশ্রম করে চলেছেন মিশন কর্তকর্তা-কর্মচারী ও অসংখ্য নারী-পুরুষ স্বেচ্ছাসেবক। ওরছ শরীফ উপলক্ষে গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরাদ্বারা লাগানো হয়েছে।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় ৫৬ তম বার্ষিক ওরছ শরীফের আহবায়ক ও নলতা পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ এর বিশেষ তত্ত্বাবধানে এবং মিশনের সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপির দিক নির্দেশনায় অনুষ্ঠিতব্য তিন দিন ব্যাপি বার্ষিক ওরছ শরীফ অনুষ্ঠানে দেশ বিদেশের বিভিন্ন খ্যাতিমান আলেমগন কোরান হাদিসের আলোকে ওয়াজ নসিহত করবেন। ১১ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে তিন দিন ব্যাপী এই ওরছের সমাপ্তি হবে।