সাতক্ষীরার বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালন


186 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালন
আগস্ট ১৫, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

জাতীয় শোক দিবসে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিনিধি ::

সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে পালিত হয়েছে। শনিবার (১৫ আগস্ট) বেলা ১১টায় বিদ্যালয়ের হলরুমে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল-মামুন’র সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জাতীয় শোক দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক (দিবা) জুলফিকার আব্দুল্লাহ, সহকারি প্রধান শিক্ষক (প্রভাতী) সামিমা ইসমত আরা, সহকারি শিক্ষক রীনা রাণী নন্দী, মো. রবিউল ইসলাম, বাবুল আকতার, মো. মমতাজ হোসেন, মামুনর রশিদ, আবু সাঈদ, সফিউল ইসলাম, মো. আমিনুর রহমান, মো. হাবিবুল্লাহ প্রমুখ। সকালে খুলনা রোড মোড়ে বিদ্যালয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আবুল খায়ের।

#

সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি ::

সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে পালিত হয়েছে। শনিবার (১৫ আগস্ট) বেলা ১২টায় প্রতিষ্ঠানের হলরুমে জাতীয় শোক দিবস ২০২০ উদযাপন কমিটির আহবায়ক একাডেমিক ইনচার্জ ড. এস.এম নজমুল হক’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. মাকসুদুর রহমান। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের কম্পিউটার বিভাগীয় প্রধান মো. ফারুক হোসেন, বিভাগীয় প্রধান টুরিজম এন্ড হসপিটালিটি ছিদ্দিক আলী, ইন্সট্রাক্টর বিপ্লব কুমার দাস, বিভাগীয় প্রধান আর এসি এনামুল হাসান, প্রধান সহকারি মো. আলী হাসান, কেয়াটেকার মো. আজমল হোসেন প্রমুখ। অনুষ্ঠান সুচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত, তথ্য চিত্র প্রদর্শন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন ও শ্রদ্ধা জ্ঞাপন, আলোচনা সভা, দোয়া মাহফিল, অনলাইনে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা ও ভার্চুয়াল প্লাটফর্ম এ কবিতা আবৃতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের ইন্সট্রাক্টর ও ইলেকট্রনিক্স বিভাগীয় প্রধান প্রকৌশলী অলোক সরকার।

#

জাতীয় শোক দিবসে সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার উদ্যোগে দোয়া ও আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি ::

সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে পালিত হয়েছে। শনিবার (১৫ আগস্ট) বেলা ১২টায় প্রতিষ্ঠানের হলরুমে অধ্যক্ষ মাওলানা আব্দুল মজিদ সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ ফিরোজ কামাল শুভ্র। বিশেষ অতিথি হিসেবে জাতীয় শোক দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য শেখ তহিদুর রহমান ডাবলু, আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আব্দুল হামিদ আজাদী, সহকারি শিক্ষক মো. মনিরুল ইসলাম, মো. নাছির উদ্দীন, মো. মোমিন আলী, শহিদুল্লাহ, মেহেরুন্নাহার, মো. আব্দুল করিম, মো. ছিদ্দিকুর রহমান প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আহছানিয়া মিশন মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলম জিয়া।

#

বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে এমপি রবির পক্ষ থেকে অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ

মাহফিজুল ইসলাম আককাজ ::

সাতক্ষীরায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি’র পক্ষ গরীব অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে। শনিবার (১৫ আগস্ট) দুপুরে মুনজিতপুর এলাকায় এমপি রবির পক্ষ থেকে অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ করেন সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক ও সাতক্ষীরা প্রেসক্লাবের সদস্য জিয়াউর বিন সেলিম যাদু। এসময় উপস্থিত ছিলেন সাবেক ছাত্র নেতা দ্বীপসহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

#

জাতীয় শোক দিবসে পৌর কাউন্সিলর কাজী ফিরোজ হাসানের পক্ষ থেকে ১ হাজার অসহায় ও দূঃস্থ্য পরিবারের মাঝে খাদ্য বিতরণ

নিজস্ব প্রতিনিধি ::

বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবছরের ন্যায় সাতক্ষীরা পৌরসভার ০৪ নং ওয়ার্ড কাউন্সিলর কাজী ফিরোজ হাসানের নিজস্ব উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও অসহায় ১ হাজার পরিবারের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে। শনিবার (১৫ আগস্ট) দুপুর ২টায় সুলতানপুরস্থ পৌর কাউন্সিলরের কার্যালয়ে অসহায় ও দুঃস্থ্য পরিবারের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন সাতক্ষীরা পৌরসভার ০৪ নং ওয়ার্ড কাউন্সিলর কাজী ফিরোজ হাসান। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর ০৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শেখ কামরুল হক চঞ্চল, সাধারণ সম্পাদক শেখ মুসফিকুর রহমান মিল্টন, শেখ আব্দুর রাজ্জাক, শাহাজান কবির সাজু, মিকাইল হোসেন, লুৎফর রহমান, বিপ্লব, খোকন, শাওন, জামান ও লিটু প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সুলতানপুর শাহী মসজিদের পেশ ইমাম হাফেজ মোহাম্মদ হোসাইন আলী।

#

সাতক্ষীরায় জাতীয় শোক দিবসে জেলা শ্রমিক লীগের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাদ্য বিতরণ

নিজস্ব প্রতিনিধি ::

১৫ আগস্ট ২০২০ শতাব্দীর মহানায়ক,স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাংলার রাখাল রাজা,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ সাতক্ষীরা জেলা শাখার পক্ষ থেকে জেলা শ্রমিক লীগ কার্যালয়ে দুপুর ১২ ঘটিকার সময় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয় শ্রমিক লীগ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি সাইফুল করিম সাবু। এসময় বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগের সংগ্রামী সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম এ খালেক, জেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি ও ১৫আগস্ট উদযাপন কমিটির আহবায়ক কাজী শরিফুল ইসলাম, জেলা শ্রমিক লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও উদযাপন কমিটির সদস্য সচিব মোহাম্মদ আব্দুল্লাহ সরদার সহ জাতীয় শ্রমিক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। আলোচনা সভায় নেতৃবৃন্দ ১৫ আগস্ট বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যদের নৃশংস ভাবে হত্যা করার জন্য বিদেশে পলাতক ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকরী করার জন্য দাবি জানান এবং বঙ্গবন্ধু কন্যা, বাংলাদেশের উন্নয়নের রূপকার, দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত সকল কর্মসূচি বাস্তবায়ন করার জন্য ও বর্তমান মহামারী করোনাভাইরাসে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রত্যেককে মাক্স ব্যবহার করে স্বাস্থ্য বিভাগের নিয়ম নীতি মেনে চলার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়। আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন বাস টার্মিনাল মসজিদের পেশ ইমাম। দোয়া অনুষ্ঠান শেষে খাদ্য বিতরণ করা হয়।

#

জাতীয় শোক দিবসে অসহায় ৫শতাধিক মানুষের মাঝে খাদ্য ও করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ করলেন আব্দুর রহিম বাবু

মাহফিজুল ইসলাম আককাজ ::

সাতক্ষীরায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি’র পক্ষ সুলতানপুর সরদার পাড়া বাদশাহ ফয়সাল জামে মসজিদে দোয়া, গরীব অসহায় ৫শতাধিক মানুষের মাঝে খাদ্য বিতরণ ও করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ করেছে সুলতানপুর কাঁচা ও পাকা মাল ব্যবসায়ী সমিতির মেম্বার মো. আব্দুর রহিম বাবু। শনিবার বাদ যোহর (১৫ আগস্ট) দুপুরে সুলতানপুর সরদার পাড়া বাদশাহ ফয়সাল জামে মসজিদে এ দোয়া অনুষ্ঠান, খাদ্য বিতরণ ও মাস্ক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুলতানপুর কাঁচা ও পাকা মাল ব্যবসায়ী সমিতির মেম্বার ও বাদশাহ ফয়সাল জামে মসজিদের সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম বাবু, বাদশাহ ফয়সাল জামে মসজিদের সভাপতি মীর হাবিবুর রহমান বিটু প্রমুখ। এসময় মসজিদের মুসুল্লীরা উপস্থিত ছিলেন।

#

সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন

মাহফিজুল ইসলাম আককাজ ::

সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে পালিত হয়েছে। শনিবার (১৫ আগস্ট) বেলা ১২টায় বিদ্যালয় প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক ফারজিনা নাহিদ নিগার’র সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক হাবিবুল্লাহ হাবিব, আসাদুজ্জামান আসাদ, সাইফুর রহমান, রাজমিতা মন্ডল প্রমুখ। এসময় বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

#

জাতীয় শোক দিবসে নলকুড়া গ্রামবাসীর উদ্যোগে কোরআন খানি ও খাদ্য বিতরণ

নিজস্ব প্রতিনিধি ::

সাতক্ষীরা সদরের ১৩নং লাবসা ইউনিয়নের নলকুড়া গ্রামবাসীর উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে পালিত হয়েছে। শনিবার (১৫ আগস্ট) এ উপলক্ষে দিনভর কোরআন খানি ও ২শতাধিক অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন লাবসা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শেখ মুস্তাফিজুর রহমান শাহনেওয়াজ, নলকুড়া নাট্য গোষ্ঠির সভাপতি শেখ আলমগীর হোসেন, জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক শেখ আমিনুর হোসেন, লাবসা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খন্দকার তৌকির রহমান, শফিকুল ইসলাম, আহসান, আরিফ, আশিক ও রবি প্রমুখ।

#