সাতক্ষীরার বিভিন্ন প্রতিষ্ঠানে মুজিব জন্ম শতবর্ষ পালন


225 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার বিভিন্ন প্রতিষ্ঠানে মুজিব জন্ম শতবর্ষ পালন
মার্চ ১৭, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে সাতক্ষীরা জেলা পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি ::

সাতক্ষীরা জেলা পরিষদের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে। বুধবার (১৭ মার্চ) সকালে জেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে কেক কাটেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ মো. নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ আমিনুর রহমান বাবু, জেলা পরিষদের সদস্য আলহাজ¦ মো. আল ফেরদাউস আলফা, ওবায়দুর রহমান লাল্টু, মতিয়ার রহমান, জাকির হোসেন, মহিতুর রহমান, শিল্পী রাণী মহলদার, এড. শাহনওয়াজ পারভীন মিলি, মাকসুদুর রহমান মুকুল, মনিরুল ইসলাম, আসাদুর রহমান সেলিম, সহকারী প্রকৌশলী আহসান হাবীব, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস.এম খলিলুর রহমান প্রমুখ। এছাড়াও কর্মসূচির মধ্যে ছিল ১৭ মার্চ সকালে খুলনা রোড মোড়ে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে পুস্প স্তাবক অর্পণ, জেলা পরিষদ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তাবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন ও দোয়া অনুষ্ঠান, জন্ম শতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে জেলা পরিষদ কার্যালয়ে কেক কাটা, সাতক্ষীরা জেলা পরিষদের নিজস্ব প্রতিষ্ঠান হিসেবে পরিচালিত মুক্তিযোদ্ধা চেয়ারম্যান স ম আব্দুর রউফ কমপ্লেক্স ও এতিমখানায় কোরআনখানী ও দোয়া মাহফিল, এতিম ও দুস্থদের মাঝে উন্নতমানের খাবার ও মিস্টি বিতরণ, সাতক্ষীরা জেলা পরিষদের মালিকানাধীন সকল ডাক বাংলো সমুহে ব্যানার ও ফেস্টুন দ্বারা সজ্জিতকরণ, জেলা পরিষদ কার্যালয়সহ শহরের গুরুত্বপূর্ণ স্থানে আলোকসজ্জা, ব্যানার ও ফেস্টুন দ্বারা সজ্জিতকরণ, ২৩ মার্চ গবীর অসহায় ক্যান্সারের মতো মরণব্যধিতে আক্রান্ত রোগিদের মাঝে আর্থিক সাহায্য প্রদান, ১৮-২৫ মার্চ পর্যন্ত মশক নিধন অভিযান পরিচালনা, ২৬ মার্চ বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্ফস্তাবক অর্পন ও আলোচনা সভা। এসময় জেলা পরিষদের সদস্য, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

#

সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে দোয়া ও আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি ::

সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে যথাযথ মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। বুধবার (১৭ মার্চ) সকালে বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক জি.এম জুলফিকার আব্দুল্লাহর সভাপতিত্বে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম আব্দুল্লাহ আল-মামুন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবু সাঈদ, মাওলানা মো. আবুল খায়ের, মো. রবিউল ইসলাম, হাবিবুল্লাহ, আলাউদ্দিন, পলাশ কান্ত, বাবলু স্বর্ণকার, আব্বাস আলী প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র শিক্ষক মো. আনিছুর রহমান । এসময় বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

#

সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবসে দোয়া ও আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি ::

সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটা, দোয়া ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭ মার্চ) সকালে সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের হলরুমে কেক কাটা, দোয়া ও আলোচনা সভায় একাডেমিক ইনচার্জ ড. এম.এম নজমুল হক’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রকৌশলী মো. মাকসুদুর রহমান।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের কম্পিউটার বিভাগীয় প্রধান মো. ফারুক হোসেন, ট্যুরিজম এন্ড হসপিটাল বিভাগীয় প্রধান এবিএম সিদ্দিক, ইলেকট্রনিক্স বিভাগীয় প্রধান প্রকৌশলী অলোক সরকার, সরকারি পলিটেকনিক ইন্সটিটিউট শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, সরকারি পলিটেকনিক ইন্সটিটিউট কাশিঅকস সভাপতি মো. আজমল হোসেন প্রমুখ। সকালে সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের ক্যাম্পাসের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পূষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। আলোচনা সভা শেষে বিভিন্ন ইভেন্টে খেলা-ধূলা ও পুরস্কার বিতরণ করা হয়। এসময় সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষকরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিভাগীয় প্রধান আর.এসি মো. এনামুল হাসান।

#

সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি ::

সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বিদ্যালয়ের হলরুমে প্রধান শিক্ষক মো. আব্দুল মালেক গাজীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সেলিমুল ইসলাম, সহকারী শিক্ষক তৈবুর রহমান, ফারুক হোসেন, সিরাজুল ইসলাম, দেবব্রত কুমার, শামীম পারভেজ, সাবিনা সারমিন প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাও. আখতারুজ্জামান। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন নাজমুল লায়লা বিথী।

#

সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবসে দোয়া ও আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি :

সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭ মার্চ) সকালে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মজিদ সিদ্দিকীর সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান শেখ নুরুল হক, জেলা যুবলীগের সদস্য যুব নেতা মীর মহিতুল আলম মহি, আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসা ম্যানেজিং কমিটির সদস্য ও সাপ্তাহিক ইচ্ছেনদী পত্রিকার চীফ এডিটর শেখ তহিদুর রহমান ডাবলু, জেলা বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মহিউদ্দিন হাশেমী তপু, জেলা তাঁতীলীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি মীর আজহার আলী শাহীন, জেলা তাঁতীলীগের সভাপতি কাজী মারুফ, জেলা বঙ্গবন্ধু পরিষদের সদস্য কাজী আব্দুল মহিদ, যুবলীগের সদস্য রাজু মোল্যা, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মোস্তাফিজুর রহমান শোভন প্রমুখ। এসময় সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার শিক্ষকরা উপস্থিত ছিলেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আহছানিয়া মিশন মসজিদের পেশ ইমাম হাফেজ মো. জাহাঙ্গীর আলম জিয়া।

#