সাতক্ষীরার বিশিষ্ট ভূমি মাপজরিপকারক সালাম আমিন আর নেই


403 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার বিশিষ্ট ভূমি মাপজরিপকারক সালাম আমিন আর নেই
জুলাই ৩০, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরা বিশিষ্ট ভূমি মাপজরিপকারক আব্দুস সালাম আল কোরাইশী ( সালাম আমিন) আর নেই। তিনি বার্ধক্যজনিত কারণে শুক্রবার ভোর ৬ টার দিকে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুর আগে তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তিনি সাতক্ষীরায় সবার কাছে সালাম আমিন নামে অতিপরিচিত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৫ মেয়ে রেখে গেছেন।

আব্দুস সালাম আল কোরাইশী জীবনের দীর্ঘ সময় ভূমি মাপজরিপ কাজে নিয়োজিত ছিলেন। দীর্ঘদিনের অমিমাংসিত সীমানা নির্ধারণে উভয় পক্ষের মধ্যে শান্তি স্থাপন করে গেছেন অসংখ্য মানুষের। লোভ লালসার ঊর্ধে থেকে তিনি সততা ও নিষ্ঠার সাথে নিরপেক্ষভাবে জমির মাপ পরিচালনা করতেন। এজন্য তিনি সবার আস্থার প্রতীক হয়ে উঠেছিলেন। আব্দুস সালাম আল কোরাইশীর বাড়ি সাতক্ষীরা শহরের পুরাতন সাতক্ষীরার রাজার বাগান কুলিনপাড়ায়।

মরহুম আব্দুস সালাম আল কোরাইশী সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, এটিএন বাংলা ও সমকালের সাতক্ষীরা প্রতিনিধি এম কামরুজ্জামানের খালু এবং দৈনিক পত্রদূতের বার্তা সম্পাদক এসএম শহীদুল ইসলামের নানা শ্বশুর।
শুক্রবার বাদ জুমা জানাজা নামাজ শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজা নামাজে এলাকাবাসি ও আত্মীয় স্বজনসহ অসংখ্য মুসুল্লী অংশগ্রহণ করেন।