সাতক্ষীরার ব্রহ্মরাজপুরে জমে উঠেছে কোরবানীর পশুর হাট


751 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ব্রহ্মরাজপুরে জমে উঠেছে কোরবানীর পশুর হাট
সেপ্টেম্বর ২৩, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সদর উপজেলার ব্রহ্মরাজপুর ডিবি ইউনাইটেড হাইস্কুল মাঠে শেষ মুহুর্তে জমে উঠেছে কোরবানীর পশুর হাট। বৃহস্পতিবার ঈদ-উল-আযহার শেষ হাট বসছে।

শহরতলীয় হাট হওয়ায় শহরের মানুষ এই হাটে ব্যাপক ভীড় জমাচ্ছে। পছন্দের পশু কিনতে স্ত্রী-পুত্র নিয়েও অনেকে হাটে হাজির হচ্ছে। হাট থেকে পছন্দের পশু কিনতে পেরেও কেউ কেউ বেজায় খুশি। কাল শেষ হাট হওয়ায় ক্রেতাদের ভীড় সবচেয়ে বেশি পরিলক্ষিত হবে বলে হাট আয়োজকরা জানিয়েছে। বুধবারও  বৃষ্টির মধ্যে ব্যাপক সংখ্যক ক্রেতা-বিক্রেতাদের উপস্থিতি লক্ষ্য করা যায়।

লোক সমাগম সামাল দিতে হিমশিম খাচ্ছে হাট আয়োজকরা। ব্রহ্মরাজপুর ডিবি ইউনাইটেড হাইস্কুলের বিশাল ফুটবল মাঠ কানায় কানায় গরু-ছাগল ও ক্রেতা-বিক্রেতায় ভরে যাচ্ছে। গরু ব্যবসায়ী ছিয়ামুউদ্দিন জানান, অন্যান্যবারের তুলনায় এ বছর বেশ ভাল দামে বাড়ীতে পোষা গরুগুলো বিক্রয় করতে পেরেছেন। হাটে আগত পুরাতন সাতক্ষীরার জামশেদ মোড়ল জানান, অন্যান্য হাটের চেয়ে এ হাটটি অনেকখানি দালাল মুক্ত। তিনি কমমূল্যে গরু কিনতে পেরে খুব সন্তোষ প্রকাশ করেছেন। ব্রহ্মরাজপুর, ধুলিহর ও ফিংড়ি ইউনিয়ন সহ শহর এলাকার গরু-ছাগল উঠছে এই হাটটিতে। মানুষের চাহিদা অনুযায়ী ব্যাপক গরু-ছাগল উঠছে এ বছর।  বৃহস্পতিবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত কোরবানীর পশুর হাট চলবে। আয়োজক কমিটির সদস্য ব্রহ্মরাজপুর ইউপি মেম্বর অজিয়ার রহমান জানান, কাল এ বছরের সবচেয়ে বড় হাট অনুষ্ঠিত হবে। হাটে উঠবে বিপুল পরিমান গরু-ছাগল। হাটে থাকবে ক্রেতা-বিক্রেতাদের উপচে পড়া ভীড়। একেবারে শেষ মুহুর্তে এই হাটটি অনুষ্ঠিত হওয়ায় ক্রেতা-বিক্রেতা উভয়ই অনেকটা মানসিক চিন্তা মুক্ত। বিশাল এই হাটে রয়েছে সু-শৃঙ্খল পরিবেশ। যে কোন ধরনের সমস্যা এড়াতে রয়েছে প্রচুর স্বেচ্ছাসেবক কর্মী। তারা সর্বদা ক্রেতা-বিক্রেতাদের সহায়তা করছে। পাশাপাশি স্থানীয় প্রশাসনও কঠোর নজরদারিতে রেখেছে পশুর হাটটি। এ বছর ব্রহ্মরাজপুর ডিবি ইউনাইটেড হাইস্কুল ফুটবল মাঠটি অস্থায়ী কোরবানীর পশুর হাট উদ্যোক্তা সাংবাদিক মোঃ রেজাউল করিম মিঠু সরকারী নীতিমালা অনুসারে ইজারা গ্রহন করেছেন বলে জানা গেছে।